• ঢাকা
  • সোমবার, ২৬ অক্টোবর, ২০২০, ১০ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২০, ০৪:৪০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৪, ২০২০, ০৪:৫১ পিএম

চোখের পানিতে বার্সা ছেড়ে অ্যাতলেটিকোতে সুয়ারেজ

ক্রীড়া ডেস্ক
চোখের পানিতে বার্সা ছেড়ে অ্যাতলেটিকোতে সুয়ারেজ

অনেক নাটকের পর শেষ পর্যন্ত অ্যাতলেটিকো মাদ্রিদে যোগ দিলেন উরুগুয়ের তারকা ফুটবলার লুইস সুয়ারেজ। এক টুইট বার্তায় অ্যাতলেটিকো মাদ্রিদ  লুইস সুয়ারেজের বার্সেলোনা ছেড়ে তাদের ডেরায় যোগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেছে। 

শুরুতে বিনা ট্রান্সফার ফিতে আনার কথা থাকলেও উরুগুয়ের এই ফরোয়ার্ডের জন্য ৬ মিলিয়ন ইউরো খরচ করছে ডিয়েগো সিমিওনের দল। চুক্তি দুই বছরের। প্রতি বছরে কর কেটে রেখে সিমিওনের অধীনে ৯০ লাখ ইউরো করে পাবেন তিনি।

বুধবার (২৩ সেপ্টেম্বর) কাতালান জায়ান্টদের অনুশীলন কমপ্লেক্সে গিয়েছিলেন সুয়ারেস। আর সেখান থেকেই সতীর্থ ও কর্মকর্তাদের কাছে ৬ বছরের সম্পর্ক ছিন্ন করে তিনি বিদায় নেন। চলে যাওয়ার সময় এক আবেঘন পরিবেশ তৈরি হয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, যাওয়ার সময় সুয়ারেজ তার চোখের পানি ধরে রাখতে পারেননি।

বিদায় বলে যখন গাড়ি চেপে দ্রুত বেড়িয়ে আসছেন, তখন এক ভক্ত চিৎকার করে বলছিল- ‘তুমি নাকি অ্যাটলেটিকোতে যাচ্ছ? সত্যি? কেন?’

২০১৪ সালে লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দেন সুয়ারেজ। কাতালান ক্লাবটির হয়ে ২৮৩ ম্যাচ খেলে ১৯৮ গোল করেছেন তিনি; যা তাকে ক্লাবটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে। চারটি লা লিগা ও একটি চ্যাম্পিয়নস লীগসহ বার্সার হয়ে ছয় মৌসুমে জিতেছেন ১৩টি শিরোপা। 

২০১৯-২০ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২১ গোল করেছেন তিনি। গোল করেছেন চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালেও। তবুও আগামী মৌসুমের জন্য বার্সা কোচের মন ভরাতে পারেননি উরুগুয়ের এই স্ট্রাইকার।

এসইউ