• ঢাকা
  • সোমবার, ২৬ অক্টোবর, ২০২০, ১০ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২০, ০৫:০৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৪, ২০২০, ০৫:০৪ পিএম

ডিন জোন্সের আকস্মিক মৃত্যু

ক্রীড়া ডেস্ক
ডিন জোন্সের আকস্মিক মৃত্যু

অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটার এবং ধারাভাষ্যকার ডিন জোন্স মুম্বাইয়ের একটি সাত তারকা হোটেলে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। জোন্স স্টার স্পোর্টসে আইপিএলের ধারাভাষ্যকার হিসেবে যোগ দেন। 

জোন্সের মৃত্যুর কারণ হিসেবে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে। মুম্বাইয়ের ওই হোটেলটিতে বায়ো-বাবল প্রটোকলে ছিলেন ডিন জোন্স।

জোন্স ক্রিকেট ছাড়াও ভাষ্যকার হিসেবে ছিলেন বেশ জনপ্রিয়। এনডিটিভিতে তার উপস্থাপনায় 'প্রুফ ডিনো' অনুষ্ঠানটিও বেশ জনপ্রিয় ছিল ভারতীয়দের কাছে।

দীর্ঘদিন ধরে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লীগে কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। মেলবোর্নে জন্ম নেয়া এই অজি ক্রিকেটার ৫২  টেস্টের ক্যারিয়ারে ৪৬.৫৫ গড়ে করেছিলেন ৩ হাজার ৬৩১ রান।  ২১৬ রানের ইনিংসটি সাদা পোশাকে তার ক্যারিয়ার সেরা। অ্যালান বর্ডারের দলের হয়ে খেলা ডিন জোন্সের আছে ১১টি শতকও।

এছাড়া ১৬৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেন জোন্স। একদিনের ম্যাচেও তার ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। ৭টি শতক ও ৪৬টি অর্ধশতক মিলে ৪৪.৬১ গড়ে করেছিলেন ৬ হাজার ৬৮ রান।

জোন্সের মৃত্যুতে স্টার ইন্ডিয়া আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছে, ‘অত্যন্ত দুঃখের সাথে আমরা মি. ডিন মেরভিন জোনস এএম এর মৃত্যুর সংবাদটি জানাচ্ছি। তিনি আকস্মিকভাবে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। আমরা তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই এবং এই কঠিন সময়ে তাদের সমর্থন করার জন্য প্রস্তুত আছি। প্রয়োজনীয় ব্যবস্থা করার জন্য আমরা অস্ট্রেলিয়ান হাই কমিশনের সঙ্গে যোগাযোগ করছি।’

স্টার ইন্ডিয়া আরও জানায়, ‘ডিন জোন্স ছিলেন দক্ষিণ এশিয়ার ক্রিকেটের উন্নয়নের অন্যতম দূত। তিনি নতুন প্রতিভা আবিষ্কার এবং তরুণ ক্রিকেটারদের লালন পালনের প্রতি অনুরাগী ছিলেন। তিনি চ্যাম্পিয়ন ভাষ্যকার ছিলেন যার উপস্থিতি এবং খেলার উপস্থাপনা সর্বদা লক্ষ লক্ষ মানুষকে আনন্দিত করে তুলেছিল। উনাকে স্টার এবং বিশ্বব্যাপী কোটি কোটি ভক্ত খুব মিস করবেন।’

এসইউ