• ঢাকা
  • সোমবার, ২৬ অক্টোবর, ২০২০, ১০ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২০, ০৫:৫০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৪, ২০২০, ০৫:৫২ পিএম

জাতীয় পুরুষ এবং মিক্সড পেসাপালো চ্যাম্পিয়নশিপ শুরু ২৬ সেপ্টেম্বর

ক্রীড়া ডেস্ক
জাতীয় পুরুষ এবং মিক্সড পেসাপালো চ্যাম্পিয়নশিপ শুরু ২৬ সেপ্টেম্বর

বাংলাদেশ পেসাপালো অ্যাসোসিয়েশনের আয়োজনে দ্বিতীয় জাতীয় পুরুষ ও মিক্সড পেসাপালো চ্যাম্পিয়নশিপ-২০২০ আগামী ২৬ ও ২৭ সেপ্টেম্বর দুই দিনব্যাপী পল্টন ময়দান মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের প্রতিযোগিতায় দুটি ক্যাটাগরিতে মোট ১০টি দল অংশগ্রহণ করবে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় বঙ্গবন্ধু স্টেডিয়াম সভাকক্ষে এ উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পেসাপালো অ্যাসোসিয়েশনের সভাপতি ও ওয়াল্টন গ্রুপের নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার ডন, সাধারণ সম্পাদক তালহা জুবায়ের এবং কোষাধ্যক্ষ আজম আলী খান।

আসন্ন জাতীয় চ্যাম্পিয়নশিপ দুটি ক্যাটেগরিতে অনুষ্ঠিত হবে পুরুষ ও মিক্সড। পুরুষ ক্যাটাগরিতে দলে ১২ জন পুরুষ, মিক্সড ক্যাটেগরিতে দলে ৫ জন নারী ও ৭ জন পুরুষ খেলোয়াড় থাকবেন।

পুরুষ ক্যাটাগরিতে অংশ নেয়া দলগুলো হলো- বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার, ঢাকা জেলা, স্যান্ড অ্যাঞ্জেল ক্লাব, সাভার কমিনিউটি ক্লাব, জিসান স্পোর্টস ক্লাব। এছাড়া 
মিক্সড ক্যাটাগরিতে বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার, সাভার কমিনিউটি ক্লাব এবং জে স্পোর্টস একাডেমি অংশ নেবে। 

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ১০টি দল থেকে গত বছরের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দল দু’টি গ্রুপের প্রথমে থাকবে। বাকি দলগুলো লটারির মাধ্যমে দুই গ্রুপে বিভক্ত হবে। প্রথমত পুরুষ ক্যাটাগরির ৬টি দলের গ্রুপ পর্বের খেলায় প্রত্যেকের সাথে খেলা হবে। গ্রুপ থেকে সেরা ৪টি দল ক্রস পদ্ধতিতে সেমিফাইনাল খেলবে এবং সেরা দুটি দল ফাইনাল খেলবে। মিক্সড ক্যাটাগরির ৪টি দল ক্রস নকআউট পদ্ধতিতে সরাসরি সেমিফাইনাল খেলে সেরা দুটি দল ফাইনাল খেলবে।

এসইউ