• ঢাকা
  • শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ১৫ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২০, ০৪:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৫, ২০২০, ০৪:৫৭ পিএম

জরিমানার কবলে বিরাট কোহলি

ক্রীড়া ডেস্ক
জরিমানার কবলে বিরাট কোহলি
বিরাট কোহলি। ফাইল ছবি

এক ম্যাচেই খলনায়ক হয়ে গেলেন ভারতের ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। এবার আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক হিসেবে বিরাট কোহলিকে গুণতে হচ্ছে ১২ লাখ রুপি জরিমানা।

একে তো খুব বাজেভাবে হেরেছে তার দল, তার ওপর দিতে হচ্ছে বড় জরিমানা। কিংস ইলেভেন পাঞ্জাব একাদশের বিপক্ষে স্লো-ওভার রেটিংয়ের কারণে এই জরিমানা গুনতে হচ্ছে আরসিবি অধিনায়ককে।

ব্যাট হাতে ১ রানের বেশি করতে পারেননি। আবার ফিল্ডিংও খুব বাজে। দুবার ক্যাচ ফেললেন বিপক্ষ দলের ক্যাপ্টেন লোকেশ রাহুলের। যিনি পরে আইপিএলের ইতিহাসে অন্যতম সেরা ইনিংস খেলে গেলেন। ক্যাচ মিস, ব্যাট হাতে ব্যর্থতার সঙ্গত করে গেল স্লো ওভার রেট। এই কারণেই এই বিশাল অঙ্কের জরিমানা।

এরপরেই কোহলি ম্যাচের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বলে গেলেন, 'আমাদের সেরা দিন মোটেই ছিল না এদিন। আমাকেই সামনে দাঁড়িয়ে এর জন্য দায়িত্ব নিতে হবে। কেএল রাহুল যখন সেট হয়ে গিয়েছিল, সেই সময় বেশ কিছু সুযোগ নষ্ট করলাম, এর জন্যই শেষের দিকে আমাদের অতিরিক্ত ৩৫-৪০ রান খরচ করতে হল। যদি আমরা ওদের ১৮০ রানের মধ্যে বেঁধে রাখতে পারতাম, তাহলে প্রথম বল থেকেই আমরা চাপে পড়তাম না।'

শুরুতে ব্যাটিং করে কিংস ইলেভেন পাঞ্জাব স্কোরবোর্ডে ২০৬ তোলে। জবাবে ১৭ ওভারে ১০৯ রানে অলআউট হয়ে যায় আরসিবি। কোহলি তাই বলছেন, 'ঠিক কোন জায়গায় ভুল হল, তা আমরা জানি। আমিই সব দায় নিচ্ছি মাথা পেতে। এমন কিছু দিন আসে যেদিন এমন ঘটনা ঘটে। সেগুলো মেনে নিতে হবে। আমরা একটা ভালো দিন এবং একটা খারাপ দিন-দুইই দেখলাম। এখন সামনের দিকে এগিয়ে যাওয়ার সময়।'

জাগরণ/এমএইচ

আরও পড়ুন