• ঢাকা
  • শনিবার, ৩১ অক্টোবর, ২০২০, ১৬ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২০, ০২:১৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৬, ২০২০, ০২:১৩ পিএম

মেসার্স এস টু এস ট্রেডার্সের মালিক সাকিব!

ক্রীড়া ডেস্ক
মেসার্স এস টু এস ট্রেডার্সের মালিক সাকিব!

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে পুরোদস্তুর ঢাকাইয়া আড়তদারের বেশে ফটো আপলোড করে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছেন টাইগারদের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ইতোমধ্যে তার এই ফটো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

ফটোতে দেখা যাচ্ছে, ডাল, চাল ও শস্য সামনে নিয়ে লাল রঙয়ের খাতায় হিসাব-নিকাশ করছেন হাস্যজ্জ্বল সাকিব। একটি গুদাম ঘরে তোলা ফটোটিতে কয়েকটি চালের বস্তার সামনে একটি পুরানো আমলের ক্যাসেট প্লেয়ারেরও দেখা মিলেছে। 

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে বিকেএসপিতে নিজে থেকেই প্রস্তুতি সারছেন মি. অলরাউন্ডার। তাই স্বাভাবিকভাবেই অনেকের মনে কৌতূহলবসত প্রশ্ন আসতেই পারে যে, তাহলে সাকিব আড়তে কি করছেন?

মূলত একটি বিজ্ঞাপনের কাজে অংশ নেয়ার জন্যই সাকিব মেসার্স এস টু এস ট্রেডার্সের আড়তদারের ভূমিকায় অভিনয় করেছেন। শিক্ষামূলক এই বিজ্ঞাপনচিত্রটি মূলত ব্যবসায়ীদের জন্য তিরি করা হয়েছে। 

বিজ্ঞাপনে দেখা যাবে, সাকিব না জেনে-বুঝেই মানুষের কথায় শেয়ারবাজারে বিনিয়োগ করে বড় অংকের লোকসানের মুখে পড়ে যান। শেরারবাজারে কীভাবে বিনিয়োগ করা উচিত এবং কী কী সাবধানতা অবলম্বন করা উচিত, মূলত সাকিবের এই বিজ্ঞাপনে সে বার্তাই দেয়া হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) হয়ে সাকিব এই বিজ্ঞাপনে কাজ করছেন। এর আগে তিনি দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচেতনতামূলক বিজ্ঞাপনচিত্রে কাজ করেছিলেন।  

এসইউ