• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০, ৭ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২০, ০৯:৪৭ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৭, ২০২০, ০৯:৪৭ এএম

গিলের ব্যাটে ঘুরে দাঁড়াল কলকাতা

জাগরণ ডেস্ক
গিলের ব্যাটে ঘুরে দাঁড়াল কলকাতা

চলিত মৌসুমে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)  শুরুটা একদমই ভাল হয়নি শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের। প্রথম ম্যাচে রোহিতের ব্যাটিং তাণ্ডবে ম্যাচ হারতে হয় দীনেশ কার্তিকের দলকে। দল হিসেবে নিজেদের তুলে ধরতে ব্যর্থ হয় কলকাতা। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়াল কলকাতা।

শনিবার (২৬ সেপ্টেম্বর) রাতে ১২ বল বাকি থাকতে সানরাইজার্স হায়দরাবাদকে ৭ উইকেটের ব্যবধানে হারিয়ে এবারের আইপিএলে প্রথম জয়ের দেখা পেলো কলকাতা।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছিল হায়দরাবাদ। ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন দল ৪ উইকেটে ১৪২ রানের বেশি পুঁজি গড়তে পারেনি।

কলকাতা ১৪৩ রানের লক্ষ্যটা ২ ওভার বাকি থাকতেই পেরিয়ে যায়। এই পথে মাত্র ৩ উইকেট হারায় দলটি। ওপেনার শুভমন গিলই তৈরি করে দেন জয়ের ভিত। ৬২ বলে ৫ চার ও ২ ছক্কায় অপরাজিত ৭০ রান করে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন তিনি।

এছাড়া ১৩ বলে ২৬ রানের ইনিংস খেলে আউট হন নিতিশ রানা। ৬টি বাউন্ডারির মার মারেন তিনি। সুনিল নারিন আর দিনেশ কার্তিক মাঠে নামলেও তারা রানের খাতাই খুলতে পারেননি। শেষ পর্যন্ত ১৮ ওভারেই ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কেকেআর। সানরাইজার্সের হয়ে খলিল আহমেদ, টি নটরাজন এবং রশিদ খান নেন ১টি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে মানিশ পান্ডের ৫১, ওয়ার্নারের ৩৬ এবং ঋদ্ধিমান সাহার ৩০ রানের ওপর ভর করে ৪ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করে সানরাইজার্স।

জাগরণ/এমআর