• ঢাকা
  • শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ১৫ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২০, ০৩:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৭, ২০২০, ০৩:৩৪ পিএম

লঙ্কা সফর: সিদ্ধান্ত চূড়ান্তে বৈঠকে বসবে বিসিবি-এসএলসি

ক্রীড়া ডেস্ক
লঙ্কা সফর: সিদ্ধান্ত চূড়ান্তে বৈঠকে বসবে বিসিবি-এসএলসি

বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর পিছিয়ে গেলেও  এখনো আশার প্রদীপ নিভে যায়নি। পরবর্তী করণীয় ঠিক করতে আগামীকাল সোমবার (২৮ সেপ্টেম্বর) বৈঠকে বসতে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড  (বিসিবি) এবং শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

বিসিবির সঙ্গে বৈঠকের আগে নিজেদের মধ্যে আলোচনায় বসতে যাচ্ছেন এসএলসি'র কর্মকর্তারা। সভায় তারা লঙ্কান প্রিমিয়ার লীগ (এলপিএল) এর ভবিষ্যৎ নিয়েও আলোচনা করবেন। কারণ টাইগারদের লঙ্কা সফর পিছিয়ে যাওয়ায়  এলপিএের সূচিও নতুন করে নির্ধারণ করতে হবে। 
  
এদিকে, আজ টাইগারদের শ্রীলঙ্কা সফর যাওয়ার কথা থাকলেও সেদেশের কোভিড-১৯ টাস্কফোর্সই স্বাস্থ্যবিধি নিয়ে দুই ক্রিকেট বোর্ডের দ্বন্দ্বের জেরে তা পিছিয়ে গেছে। সফর পিছিয়ে যাওয়ায় আজ থেকে ক্রিকেটারদের ৩ দিনের বিশ্রাম দেয়া হয়েছে। এই ৩ দিন বায়ু সুরক্ষা বলয়ের বাইরে বাড়িতে পরিবারের সঙ্গে থাকার অনুমতি পেলেও ক্রিকেটারদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে। 

গত শনিবার (২৬ সেপ্টেম্বর) ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান  আশাবাদী হয়ে জানান, শ্রীলঙ্কা আগামী দুই-তিন দিনের মধ্যে তাদের বক্তব্য জানিয়ে দেবে। সফর পিছিয়ে তা আগামী ১০ অক্টোবর হওয়ার সম্ভাবনা আছে।    

উল্লেখ্য শ্রীলঙ্কা তাদের নীতিমালায় জানিয়েছিল, ক্রিকেটারদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। এই সময় হোটেল কক্ষ ত্যাগ করা যাবে না। খাবারের জন্যও কক্ষ থেকে বাইরে যাওয়া যাবে না। কোয়ারেন্টাইনের ছাড়াও শর্ত ছিল সফরে মেডিকেল টিম নেয়া যাবে না। কিন্তু তারা মেডিকেল সাপোর্টও দেবে না। অনুশীলনের জন্য নেট বোলার দেবে না, কিন্তু বাংলাদেশ থেকে নেট বোলারও নেয়া যাবে না।

লঙ্কান বোর্ডের দেয়া এত শর্ত মেনে সফর করা সম্ভব নয় বলে চলতি মাসের মাঝামাঝিতে হুঁশিয়ারি দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর কিছুটা নমনীয় হয় লঙ্কান বোর্ড। বেশ কয়েকদফা দেশটির কোভিড টাস্কফোর্সের সঙ্গে বৈঠকেও বসেন বোর্ড কর্তারা। অবশেষে নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দিল তারা। ফলে হুমকির মুখে পড়েছে দুই দলের টেস্ট সিরিজটি। 

শ্রীলঙ্কান কোভিড টাস্কফোর্সের দেয়া শর্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ড না মানলে এ মুহূর্তে সিরিজ আয়োজন সম্ভব হবে না বলে সাফ জানিয়ে দেন লঙ্কান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা। যদিও বর্তমান প্রেক্ষাপটে নতুন সিদ্ধান্ত মোতাবেক সবকিছু অনুকূলে থাকলে লঙ্কা যাত্রা করবে তামিম-মুশফিকরা। 

এসইউ v