• ঢাকা
  • বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৫ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২০, ০৫:৩২ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৩০, ২০২০, ০৫:৩২ পিএম

ফ্রেঞ্চ ওপেন থেকে ছিটকে গেলেন সেরেনা 

ক্রীড়া ডেস্ক
ফ্রেঞ্চ ওপেন থেকে ছিটকে গেলেন সেরেনা 

গোড়ালির ইনজুরির কারণে আকস্মিকভাবে ফ্রেঞ্চ ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছেন মার্গারেট কোর্টের সর্বাধিক ২৪ গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড ছোঁয়ার সামনে দাঁড়িয়ে থাকা সেরেনা উইলিয়ামস। বুধবার আসরের দ্বিতীয় রাউন্ডে তার বুলগেরিয়ার টিএসভেতানা পিরনকোভার বিপক্ষে কোর্টে নামার কথা ছিল।

কোর্টে নামার আগে সংক্ষিপ্ত ওয়ার্মআপ করার সময় গোড়ালিতে ব্যথা অনুভব করেন। এরপরই তিনি বুঝে যান খেলা চালিয়ে যাওয়া তার পক্ষে সম্ভব নয়। যার ফলে তিনি নিজের নাম প্রত্যাহার করে নেন।

সেরেনা বলেন, আমি মনে করি আগামী ৪-৬ সপ্তাহ আমার বসে থাকা দরকার এবং কোনো কাজ করা উচিৎ নয়। কমপক্ষে ২ সপ্তাহ আমার বসে থাকা উচিৎ। 

চলতি ইউএস ওপেনের সেমিফাইলালে ভিক্টোরিয়া আজারেঙ্কার বিপক্ষে হেরে আসর থেকে বিদায় নিয়েছিলেন সেরেনা। ওই ম্যাচ খেলার সময়েই তিনি  গোড়ালির ইনজুরিতে পড়েন। গত সোমবার ৭২ মিনিটের লড়াইয়ে র‍্যাংকিংয়ের ১০২ নম্বর খেলোয়াড় ক্রিস্টি অ্যানের বিরুদ্ধে ষষ্ঠ বাছাই সেরেনা ৭-৬ (৭-২), ৬-০ গেমে জয়লাভ করলেও তার গোড়ালির পুরনো সমস্যা আবারো ফিরে আসে। এই ম্যাচ শেষে তার কাছে জানতে চাওয়া হয়েছিল কীভাবে নিজের যত্ন নিচ্ছেন? সেরেনা উত্তরে জানিয়েছিলেন, সীমাহীন প্রার্থনা। হাঁটতে কষ্ট হচ্ছে। 

যদিও ইনজুরি থেকে সেরে ওঠার বিষয়ে আশাবাদী সেরেনা এও বলেছিলেন, সেরেনা ম্যাচ শেষে বলেন, সব ম্যাচ তো আর নিখুঁত খেলা যায় না। সব পয়েন্ট, সব শট জিতবো এ রকম নাও হতে পারে। নিজেকে সেটাই বোঝাই, যাতে চাপটা কম থাকে। আমাকে আরও বেশি আত্মবিশ্বাসের সঙ্গে খেলতে হবে, যেহেতু আমি সেরেনা। 

তবে সেই আশায় গুঁড়েবালি। কারণ এই বছর হয়তো তাকে আর কোর্টে দেখাই যাবে না। তার আগে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে  ফ্রেঞ্চ ওপেন শুরুর আগেই থেকে ছিটকে পড়েন তিন র‍্যাংকিংধারী ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন জাপানের টেনিস তারকা নাওমি ওসাকা। 

এসইউ