• ঢাকা
  • সোমবার, ২৬ অক্টোবর, ২০২০, ১০ কার্তিক ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২০, ১২:০৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৫, ২০২০, ১২:০৯ পিএম

রোনালদোর অনুপস্থিতিতে জোতার জোড়া ঝলক  

ক্রীড়া ডেস্ক
রোনালদোর অনুপস্থিতিতে জোতার জোড়া ঝলক  

সুইডেনের বিপক্ষে উয়েফা নেশন্স লীগের গুরুত্বপূর্ণ ম্যাচের আগেই দলের প্রাণভোমরা ও অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদোর করোনায় আক্রান্ত হওয়ার খবরটি পর্তুগালের জন্য বড় দুঃসংবাদ হয়ে এসেছিল। সেলফ-আইসোলেশনে চলে যাওয়ায় সুইডেনের বিপক্ষে রোনালদো যে মাঠে নামতে পারবেন না, তাও সবাই জেনে গিয়েছিলেন।

সামাজিক যোগাযোগের মাধ্যমে জাতীয় দলের সতীর্থদের সঙ্গে একটি ছবি দিয়ে রোনালদো লিখেছিলেন, মাঠে ও মাঠের বাইরে ঐক্যবদ্ধ আছি। তার কথাকে সত্যি প্রমাণ করে লিভারপুলের ২৩ বছর বয়সী ফরোয়ার্ড দিয়োগো জোতার জোড়া লক্ষ্যভেদে সুইডেনকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল। অপর গোলটি করেন বের্নার্দো সিলভা।

বুধবার রাতে লিসবনে ‘এ’ লীগের ৩ নম্বর গ্রুপের ম্যাচে রোনালদোর অভাব তার সতীর্থরা বুঝতেই দেননি। আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে তারা প্রতিপক্ষকে রীতিমতো ঘায়েল করেছে। প্রথম দেখায় সুইডিশদের বিপক্ষে ২-০ গোলে জিতেছিল ফের্নান্দো সান্তোসের দল। এবার ঘরের মাঠে তারা যেন সিআর সেভেনকে হারানোর ধাক্কা খেয়ে তেতে উঠেছিল। 

খেলার দ্বিতীয় মিনিটে পাল্টা আক্রমণে যাওয়া উইলিয়াম কারভালহোর পাসে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে জোতা ডান পায়ে কিক পোস্টের বাইরে মেরে সুযোগ হাতছাড়া করেন। এ যাত্রায় গোল পেলে ম্যাচে তার হ্যাট্ট্রিকটা হয়েই যেতো। ১৩ মিনিটের মাথায় কর্নার কিক থেকে বল পাওয়ার পর ৩৩ বছর বয়সী ডিফেন্ডার কার্ল মিকাইল লুসটিগের নেয়া ডান পায়ের শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে চলে যাওয়ায় গোলবঞ্চিত হয় সুইডেন।  

২১ মিনিটে ডি-বক্সে ঢুকে থাকা জোতার পাসে বল পেয়ে ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার বের্নার্দো সিলভা সহজেই গোল করে পর্তুগালকে এগিয়ে দেন। বিরতির আগে ৪৪ মিনিটে জোয়াও কানসেলোর অ্যাসিস্টে বল নিয়ে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ডান পায়ের ফিনিশিংয়ে ব্যবধান দ্বিগুণ করেন জোতা। 

ম্যাচের ৪৮ মিনিটে মারকুস বের্গের শটে বল ঝাঁপিয়ে পড়া পর্তুগাল গোলরক্ষক রুই পাত্রিসিওর গ্লাভস গলে বেরিয়ে যাওয়ার সময় পোস্টের বাইরে দিয়ে চলে যাওয়ায় সুইডেন আবারো গোল পেতে ব্যর্থ হয়। ৭২ মিনিটে কারভালহোর পাসে বল নিয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে দুই ডিফেন্ডারের ফাঁক দিয়ে ডান পায়ের দারুণ এক শটে জোতা তার দ্বিতীয় গোলটি করেন। 

এসইউ