• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০, ১৩ কার্তিক ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২০, ১২:১৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৬, ২০২০, ১২:২৫ পিএম

বায়ার্নের জয়ের নায়ক অভিষিক্ত ম্যাক্সিম 

ক্রীড়া ডেস্ক
বায়ার্নের জয়ের নায়ক অভিষিক্ত ম্যাক্সিম 
দূরপাল্লার শটে বাভারিয়ানদের হয়ে অভিষেক ম্যাচেই দ্বিতীয় গোল করার মুহূর্তে জিন-এরিক ম্যাক্সিম। ফটো: টুইটার

ঘরের মাঠ অ্যালিয়্যাঞ্জ অ্যারেনায় সবসময়ই অপ্রতিরোধ্য বায়ার্ন মিউনিখ। তার উপর দল হিসেবে ডুরেন তেমন শক্ত প্রতিপক্ষ নয়। ফলে তাদের সঙ্গে জার্মান কাপে ৩-০ গোলের প্রত্যাশিত জয় পেয়েছে বাভারিয়ানরা। এই ম্যাচে সব আলো কেড়ে নিয়েছিলেন জার্মান জায়ান্টদের হয়ে অভিষেক ম্যাচেই জোড়া গোল করা ক্যামেরুনের ফরোয়ার্ড জিন-এরিক ম্যাক্সিম।

বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত ম্যাচের ২৪ মিনিটে বায়ার্নকে ডান পায়ের শটে লিড এনে দেন ৩১ বছর বয়সী ম্যাক্সিম। ফরোয়ার্ডদের ব্যর্থতায় অতিথি দলের আর সমতায় ফেরা হয়নি। বরং ডি-বক্সের ভেতর ম্যাক্সিম ফাউলের শিকার হলে ৩৬ মিনিটে স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন থমাস মুলার। 

বিরতির পর ৭৫ মিনিটে দূরপাল্লার দুর্দান্ত শটে নিজের দ্বিতীয় গোল করেন এবারের মৌসুমে পিএসজি থেকে বায়ার্নে আসা ম্যাক্সিম। ফলে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে জার্মান লীগ চ্যাম্পিয়নরা।

১৯৮৯ সালে জার্মানির হামবার্গে জন্ম নেয়া জিন-এরিক ম্যাক্সিম দেশটির অনূর্ধ্ব-১৯ এবং ২১ দলের হয়ে খেললেও মূল জাতীয় দলে খেলার জন্য তিনি ক্যামেরুনকেই বেছে নেন। ১০ বছর আগেই ক্যামেরুনের জার্সিতে তার আন্তর্জাতিক ফুটবলে পদচারণা শুরু; ৫৫ ম্যাচে করেছেন ১৫ গোল। গত দুই মৌসুম পিএসজিতে খেলা এই ফরোয়ার্ড ৩১ ম্যাচ খেলে ৬ গোল করেছেন।

এসইউ