• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২০, ০৬:১০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৮, ২০২০, ০৬:১০ পিএম

নারী রেফারির গায়ে হাত দিয়ে সমালোচিত অ্যাগুয়েরো

নারী রেফারির গায়ে হাত দিয়ে সমালোচিত অ্যাগুয়েরো

রাহিম স্টার্লিংয়ের একমাত্র গোলে আর্সেনালকে হারিয়ে ২ ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে ম্যানচেস্টার সিটি। জয় নিয়ে মাঠ ছাড়ার পরও মোটেও স্বস্তিতে নেই পেপ গার্দিওলার দল। ম্যাচের ফলাফলকে ছাপিয়ে সমালোচনার জন্ম দিয়েছেন ম্যানসিটির আর্জেন্টাইন ফুটবলার সার্জিও অ্যাগুয়েরো। 

ইতিহাদ স্টেডিয়ামে গত শনিবারে অনুষ্ঠিত ম্যাচে প্রথমার্ধ শেষের ঠিক আগ মুহূর্তে নারী সহকারী রেফারি সিয়ান ম্যাসি-এলিস আর্সেনালের পক্ষে থ্রো-ইনের জন্য পতাকা তোলেন। কিন্তু তার এই সিদ্ধান্ত অ্যাগুয়েরোর পছন্দ হয়নি। উল্টো তিনি থ্রো-ইন ম্যানসিটির পাওনা বলে দাবি করেন। এই নিয়ে নারী রেফারির সঙ্গে অ্যাগুয়েরো তর্কে লিপ্ত হন। তর্কের এক পর্যায়ে অ্যাগুয়েরো সিয়ান ম্যাসি-এলিসের কাঁধে হাত রাখেন অ্যাগুয়েরো, স্পর্শ করেন পিঠ। বিষয়টা মোটেও স্বাভাবিকভাবে নেননি ওই নারী রেফারি, এক ঝটকায় তিনি অ্যাগুয়েরোর হাত সরিয়ে দেন।

এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। অ্যাগুয়েরোর এমন কাণ্ড ‘অপেশাদার, লজ্জাকর’ আখ্যা দিয়ে তাকে রীতিমত ধুয়ে দিচ্ছেন নেটিজেনরা।

যদিও ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা ঘটনাটিকে হালকভাবে নেয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘ছাড়ুন না এটা। সার্জিও (অ্যাগুয়েরো) আমার জীবনে দেখা সবচেয়ে ভালো মানুষ। অন্য কিছু নিয়ে সমস্যা বের করুন, এটা নিয়ে নয়।

এসইউ