• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২০, ১০:৪১ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৯, ২০২০, ১০:৪৪ এএম

ইপিএল

টটেনহ্যামের বিপক্ষে ওয়েস্ট হ্যামের অবিশ্বাস্য কামব্যাক

টটেনহ্যামের বিপক্ষে ওয়েস্ট হ্যামের অবিশ্বাস্য কামব্যাক
খেলা শেষের কয়েক সেকেন্ড আগে গোল করে ওয়েস্ট হ্যামের খেলোয়াড়দের বাধভাঙা উল্লাস, হতাশায় নিমজ্জিত টটেনহ্যামের ফুটলাররা। টুইটার

ঘরের মাঠে ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে যাওয়ার পর মাত্র ১৬ মিনিটের মধ্যে প্রতিপক্ষের জালে যখন কোনো দল তিন গোল দিয়ে ফেলে, তখন অবধারিতভাবেই দর্শকরা ধরে নেন অতি একপেশে একটি ম্যাচ হতে চলেছে। তবে ইংলিশ প্রিমিয়ার লীগে গত রোববার রাতটি যে আক্ষরিক অর্থেই সুপার সানডে হতে চলেছে, তা খেলার শুরুতে কেউ কল্পনাও করতে পারেনি। ৮০ মিনিটেরও বেশি সময় ধরে তিন গোলে এগিয়ে থাকা টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে অবিশ্বাস্যভাবে কামব্যাকের জন্ম দিয়ে ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড।

রেফারির কিক অফের বাঁশি বাজার পর টিভি সেটের সামনে বসে থাকা দর্শকরা কিছু বুঝে ওঠার আগেই প্রথম মিনিটে হ্যারি কেইনের পাসে বল পেয়ে ডি-বক্সের ভেতরে থেকে ডান পায়ের শটে বল জালে জড়িয়ে দেন দক্ষিণ কোরিয়ার সুপারস্টার সন হিউং মিন।

৮ মিনিটের মাথায় আবারো গোল করে বসে স্বাগতিকরা। যথারীতি এবারো দৃশ্যপটে কেইন-হিউং মিন জুটি। কোরিয়ান স্ট্রাইকারের পাসে বল পেয়ে ডান পায়ের দূরপাল্লার শটে কেইন লক্ষ্যভেদ করে ব্যবধান দ্বিগুণ করেন।

ম্যাচের ১৬ মিনিটে স্প্যানিশ লেফট ব্যাক সার্জিও রেগুলিয়নের ক্রসে বল আদায় করে বল পেয়ে হেডে গোল করে টটেনহ্যামকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন ইংলিশ স্ট্রাইকার কেইন।  তেই ছিল ম্যাচে তার দ্বিতীয় গোল। 

স্বাভাবিকভাবেই ধরে নেয়া হয়েছিল প্রতিপক্ষের জালে ঘনঘন বল পাঠিয়ে তাদের গোলবন্যায় ভাসাতে থাকবে হোসে মরিনহোর শিষ্যরা। যদিও পরে সেই দৃশ্য আর দেখা যায়নি। বিরতির পর ৭২ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা গ্যারেথ বেল। টটেনহ্যামে লোনে খেলতে যাওয়া এই ওয়েলস তারকা ৭ বছর পর তার পুরনো ক্লাবে প্রত্যাবর্তনের ম্যাচে জয় পেতে যাচ্ছেন, এমনটাই সবাই ধরে নিয়েছিলেন। তবে ফুটবল বিধাতা অন্যকিছুই লিখে রেখেছিলেন। আর তাতেই শেষ ১২ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড টটেনহ্যামের রক্ষণ দুর্গ।  

৮২ মিনিটে অ্যারন ক্রেসওয়েলের ফ্রি কিক থেকে বল পেয়ে হেডে গোল করে ওয়েস্ট হ্যামকে প্রথম গোলের মুখ দেখান ফ্যাবিয়ান বালবুয়েনা। ৩ মিনিট পর ডাভিনসন আত্মঘাতী গোল করে বসলে ম্যাচে রোমাঞ্চ ফিরে আসে। স্কোরলাইন তখন ৩-২। ইনজুরি সময়ের চতুর্থ মিনিটে সরাসরি ফ্রি কিক থেকে গোল করে টটেনহ্যামের কাছ থেকে জয় ছিনিয়ে আনেন ম্যানুয়েল লানজিনি। 

ম্যাচ শেষে আক্ষেপ করে স্কাই স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে টটেনহ্যাম কোচ মরিনহো বলেন, আমার ছেলেরা মনস্তাত্ত্বিকভাবে ঘটনাটির সম্মুখীন হওয়ার জন্য মোটেও প্রস্তুত ছিল না। শেষের কয়েক সেকেন্ডের জন্য আমরা ২ পয়েন্ট হারিয়েছি। আমি ছেলেদের বলেছিলাম সেট পিসের ক্ষেত্রে সাবধান থাকতে; কারণ আমরা জানতাম এটি প্রতিপক্ষের শক্তিমত্তার জায়গা। খেলাটি একেবারেই আমাদের পকেটে ছিল এবং আমরা ২ পয়েন্ট হারিয়েছি। 

এদিকে, ম্যাচের অন্তিম মুহূর্তে গোল খেয়ে অ্যাস্টন ভিলার কাছে ১-০ ব্যবধানে হেরেছে লেস্টার সিটি। শেফিল্ড ইউনাইটেড ও ফুলহ্যামের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। একই ব্যবধানে ড্র নিয়ে মাঠ ছেড়েছে ক্রিস্টাল প্যালেস ও ব্রাইটন। 

এসইউ