• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২০, ১১:৫৩ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৯, ২০২০, ১১:৫৩ এএম

৭-৮ মাসের জন্য মাঠের বাইরে ফন ডাইক! 

৭-৮ মাসের জন্য মাঠের বাইরে ফন ডাইক! 
জর্ডান পিকফোর্ডের ট্যাকেলে ইনজুরিতে পড়ার মুহূর্তে ভার্জিল ফন ডাইক। রয়টার্স

এভারটনের ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ডের ক্ষ্যাপাতে ট্যাকেলের শিকার হয়ে লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক হাঁটুর লিগামেন্টের ইনজুরিতে পড়েছেন। সুস্থ হওয়ার জন্য তার হাঁটুতে অস্ত্রোপচার করাতে হবে। ২৯ বছর বয়সী এই ফুটবলারকে কতদিন মাঠের বাইরে থাকতে হবে, সেটি এখনো পরিষ্কার নয়। ধারণা করা হচ্ছে, অন্তত ৭-৮ মাসের জন্য তিনি মাঠের বাইরে চলে যেতে পারেন। এমনকি এই মৌসুমে মাঠে নাও নামতে পারেন। 

আনুষ্ঠানিক বিবৃতিতে লিভারপুল জানিয়েছে, শনিবারে এভারটনের বিপক্ষে ২-২ গোলে ড্র হওয়ার ম্যাচে চোট পাওয়ার কারণে হাঁটুতে অস্ত্রোপচার করাবেন ভার্জিল ফন ডাইক। ম্যাচের ছয় মিনিটে এভারটনের গোলরক্ষক জর্ডান পিকফোর্ডের সঙ্গে ফন ডাইকের একটা ঘটনা ঘটে, যে কারণে এই সেন্টারব্যাকের হাঁটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়। ফলে ফন ডাইককে মাঠ থেকে উঠিয়ে নেয়া হয়। আরও পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, হাঁটুতে অস্ত্রোপচার করা লাগবে। এই পর্যায়ে তার ফিরতে কত দিন লাগবে, সেটা বলা যাচ্ছে না। অস্ত্রোপচারের পর ফন ডাইক ক্লাবের চিকিৎসক দলের পরামর্শ অনুযায়ী পুনর্বাসন প্রক্রিয়ায় অংশ নেবেন, যাতে যত দ্রুত সম্ভব পূর্ণ ফিটনেস নিয়ে আবারও মাঠে ফিরতে পারেন।

পরে এক বিবৃতিতে ফন ডাইক তার ভক্তদের উদ্দেশ্য করে বলেন, আমার পুনর্বাসন প্রক্রিয়াটা কেমন হওয়া উচিৎ, সেই ব্যাপারে বিস্তারিত আলোচনা করার জন্য আমি একজন শীর্ষস্থানীয় শল্যবিদের সঙ্গে দেখা করতে যাই। আমার মনোযোগ এখন সম্পূর্ণ ঠিকঠাক হয়ে ফিরে আসার দিকে। দ্রুত মাঠে ফিরে আসার জন্য যা যা করা দরকার, আমি তাই করবো। আমি বিশ্বাস করি যেকোনো কঠিন সময়ের পেছনে ভালো করার সুযোগ লুকিয়ে থাকে। তাই এই হতাশার মাঝেও আমি আশাবাদী, ঈশ্বরের সহায়তায় আমি আগের চেয়েও বেশি সুস্থ, ফিট ও শক্তিশালী হয়ে ফিরবো। ফুটবল কিংবা ব্যক্তিগত জীবনে ঘটা সবকিছুর পেছনে কোনো না কোনো কারণ থাকে। সময় ভালো হোক বা খারাপ, মাথা ঠান্ডা রাখা খুবই জরুরি। স্ত্রী, সন্তান, পরিবার ও লিভারপুলের প্রত্যেকের নিরঙ্কুশ সমর্থনে আমি এই চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য প্রস্তুত। আমাকে যারা বার্তা পাঠিয়ে সমর্থন জানিয়েছেন, আমি ও আমার পরিবার তাদের সবার প্রতি কৃতজ্ঞ। এখন আমি আমার সতীর্থদের সাহায্য করার জন্য সম্ভাব্য সবকিছু করবো। এক এক দিন করে আস্তে আস্তে আমি সুস্থ হয়ে উঠবো। আমি ফিরে আসবই।

২০১৮ থেকে লিভারপুলের হয়ে লীগে কোনো ম্যাচ মিস করেননি ফন ডাইক। তার অবর্তমানে এখন মাতিপ, গোমেজ, ফ্যাবিনহোদের উপর কোচ জুর্গেন ক্লপকে ভরসা করতে হবে। 

এসইউ