• ঢাকা
  • মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০, ০৯:১৪ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২১, ২০২০, ১০:৩৭ এএম

দুর্দান্ত মেসি, ৫ গোলে বার্সার উড়ন্ত সূচনা

ক্রীড়া ডেস্ক
দুর্দান্ত মেসি, ৫ গোলে বার্সার উড়ন্ত সূচনা

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত নৈপুণ্য দেখালেন লিওনেল মেসি। অধিনায়ক নিজে গোল করলেন, সতীর্থদের দিয়ে গোল করালেন। সেই সঙ্গে আলো ছড়িয়েছেন আনসু ফাতি-ফিলিপ কুতিনহোরাও। তারকাদের জ্বলে ওঠ‍ার দিনে ফেরেন্সভারোসের বিপক্ষে দারুণ জয় তুলে নিয়েছে বার্সেলোনা। 

ক্যাম্প ন্যুতে মঙ্গলবার (২০ অক্টোবর) রাতে ক্লাব পর্যায়ে ইউরোপ সেরা প্রতিযোগিতাটির ‘জি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে অতিথিদের ৫-১ ব্যবধানে হারায় রোনাল্ড কোম্যানের দল। প্রথমার্ধে মেসি ও আনসু ফাতির গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে একবার করে জালে বল জড়ান ফিলিপে কুতিনহো, পেদ্রি ও উসমান দেম্বেলে।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই একের পর এক গোলের সুযোগ পায় বার্সেলোনা। কিন্তু শট লক্ষ্যে রাখতে পারছিলেন না মেসি, কুতিনহোরা। ২৭তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় স্বাগতিক দল। মেসি ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি এই ফরোয়ার্ড।

চ্যাম্পিয়ন্স  লীগে মেসির এটি ১১৬তম গোল, আর এতেই চ্যাম্পিয়ন্স লীগ ইতিহাসে এক অনন্য রেকর্ডের মালিক বনে গেছেন আর্জেন্টাইন এই তারকা। টুর্নামেন্টের ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১৬ মৌসুমে গোল করার রেকর্ড গড়েছেন ৬ বারের বর্ষসেরা ফুটবলার মেসি। এছাড়া চ্যাম্পিয়ন্স লীগে সবমিলিয়ে ১৬ আসরে গোল করা ফুটবলার মাত্র একজন, ইংলিশ কিংবদন্তি রায়ান গিগস।

বিরতিতে যাওয়ার মিনিট কয়েক আগে ব্যবধান দ্বিগুণ করেন ফাতি। সতীর্থ ফ্রেঙ্কি ডি জংয়ের রক্ষণচেরা পাস থেকে বল পেয়ে ডি-বক্সের মাঝামাঝি থেকে ডান পায়ের শটে জালে বল জড়ান তরুণ এই ফরোয়ার্ড।

বিরতি থেকে ফেরার সপ্তম মিনিটে দলকে তৃতীয় গোল এনে দেন কুতিনহো। ব্রাজিলিয়ান এই অ্যাটাকিং মিডফিল্ডারের গোলটিতে বড় অবদান ছিল ফাতির।

ম্যাচের ৬৮তম মিনিটে জেরার্ড পিকে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়া হলে ১০ জনের দলে পরিণত হয় বার্সেলোনা। শেষ দিকে ম্যাচের ৮২ মিনিটে পেদ্রি এবং ৮৯ মিনিটে উসমান দেম্বেলে গোল করলে ৫-১ ব্যবধানের বড় জয় পায় বার্সেলোনা। এর আগে গ্রুপ জি’র অপর ম্যাচে ডায়নামো কিয়েভের বিপক্ষে ২-০ গোলের জয় ছিনিয়ে নিয়েছে জুভেন্টাস। আগামী ২৯ অক্টোবর গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে জুভেন্টাসের মুখোমুখি হবে বার্সেলোনা।

জাগরণ/এমআর