• ঢাকা
  • শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২০, ১০:৪৩ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৩, ২০২০, ১০:৪৩ এএম

৫৬ বছর আগের গৌরবে এসি মিলান

ক্রীড়া ডেস্ক
৫৬ বছর আগের গৌরবে এসি মিলান
এসি মিলান শিবিরে বইছে আনন্দধারা। ফটো : টুইটার

ইউরোপা লীগের ম্যাচে স্কটিশ চ্যাম্পিয়ন সেল্টিককে ৩-১ গোলে হারিয়ে ৫৬ বছর আগের এক কীর্তির পুনরাবৃত্তি করেছে ইতালিয়ান জায়ান্ট এসি মিলান। গত বৃহস্পতিবার রাতে সেল্টিকের মাঠে অনুষ্ঠিত ম্যাচে এই নিয়ে টানা দশ ম্যাচে দুই বা ততোধিক গোল করল লাল-কালো জার্সির দল। এর আগে ১৯৬৪ সালে তারা এই কীর্তি গড়েছিল। 

ঐতিহ্যবাহী ক্লাবটি আরেকটি গৌরব নিজেদের নামের পাশে জুটিয়েছে। এই জয়ের ফলে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২১ ম্যাচ অপরাজিত থাকার নতুন রেকর্ড হয়ে গেল এসি মিলানের; যার মধ্যে জয় ১৭টি এবং ড্র ৪টি। চলতি মৌসুমে ৮ ম্যাচ খেলে সবকটিতে জিতেছে স্তেফানো পিওলির শিষ্যরা। 

ম্যাচের ১৪ মিনিটে সামু কাস্তিলেজোর ক্রসে বল পেয়ে বাম প্রান্তে থাকা বসনিয়ার মিডফিল্ডার রাদে ক্রুনিচ হেডে গোল করে সফরকারীদের এগিয়ে দেন। ৪২ মিনিটের মাথায় 
জ্লাতান ইব্রাহিমোভিচের রক্ষণচেরা পাসে বল পেয়ে যান থিও হার্নান্দেস। তার কাছ থেকে বল আদায় করে গোলরক্ষককে ফাঁকি দিয়ে ডান পায়ের শটে বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ উইঙ্গার ব্রাহিম দিয়াজ। 

খেলার ৭৬ মিনিটে রায়ান ক্রিস্টির কর্নার কিক থেকে বল পেয়ে হেডে গোল করে সেল্টিকের হয়ে ব্যবধান কমান রওয়ের উইঙ্গার মোহাম্মদ এলইউনুসি। ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে অ্যালেক্সিস সায়েলেমায়েকার্সের পাসে বল নিয়ে বাম পায়ের শটে উইঙ্গার জেন্স পিটার হাউগ গোল করে মিলানের জয়ের নিশ্চয়তা দিয়ে দেন। পিটার হাউগের এই লক্ষ্যভেদে আলাদা আলাদা দশজন এসি মিলানের হয়ে গোল করলেন, যা ইতালিয়ান ক্লাবগুলোর মধ্যে যা সর্বোচ্চ ফুটবলারের গোলের রেকর্ড।

এসইউ