• ঢাকা
  • মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২০, ১০:১৭ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৫, ২০২০, ১০:১৭ এএম

ওল্ড ট্রাফোর্ডে জয়বঞ্চিত ম্যানইউ

ক্রীড়া ডেস্ক
ওল্ড ট্রাফোর্ডে জয়বঞ্চিত ম্যানইউ
ম্যাচের শেষ মুহূর্তে এই শট প্রতিহত করেই চেলসিকে রক্ষা করেন এদুয়ার্দো মেন্ডি। ফটো: স্ট্যান্ডার্ড ইউকে

ঝাঁঝালো এক ম্যাচ দেখার অপেক্ষায় ছিল দর্শকরা। একের পর এক আক্রমণ করে গেল ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। তবে প্রাণহীন, সমন্বয়হীন আক্রমণগুলোর অধিকাংশই বিফলে যাওয়ায় গোলশূন্য ড্রতেই শেষ হয় এই লড়াই।

গত শনিবার রাতে অনুষ্ঠিত ম্যাচটি ড্রয়ের ফলে ১৯৭২-৭৩ মৌসুমের পর প্রিমিয়ার লীগে এই প্রথম ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে মৌসুমের শুরুর তিন ম্যাচে জয় বঞ্চিত থাকল রেড ডেভিলরা। একইসঙ্গে ওলে গানার সোলসকায়েরের ইউনাইটেডের বিপক্ষে মাঠে নেমে না হেরে মাঠ ছাড়ার স্বস্তি পেলেন চেলসি কোচ ফ্রাঙ্ক ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। অথচ এই মাঠেই গত মৌসুমে লীগে দুই দলের লড়াইয়ে ৪-০ গোলে জিতেছিল ম্যানইউ।
 
গোলশূন্য এই ম্যাচে অবশ্য দুইটি ঘটনা বেশ আলোচিত হয়েছে। ডি-বক্সের ভেতর আজিপিলিকুয়েতাকে জড়িয়ে ধরেছিলেন হ্যারি ম্যাগুইর। কিন্তু রেফারি বা ভিএআর বিষয়টি এড়িয়ে যাওয়ায় চেলসির পেনাল্টি আবেদন নাকচ হয়ে যায়। অপরদিকে, থিয়াগো সিলভা ডি-বক্সের ভেতর মার্কাস রাশফোর্ডকে বক্সে ফাউল করার পরও ম্যানইউর পক্ষে রেফারি পেনাল্টির বাঁশি বাজাননি।  

ম্যাচের ৩০ মিনিটে থিয়াগো সিলভাকে ব্যাকপাস দিতে গিয়ে নিজেদের জালে বল জড়াতে বসেছিলেন চেলসি গোলরক্ষক এদুয়ার্দো মেন্ডি। যদিও নিজের ভুলটা সময় মতো শুধরে নেন। পরের মিনিটে ড্যানিয়েল জেমসের পাসে বল পেয়ে গোলরক্ষক বরাবর শট নেয়ায় গোল পাননি ব্রুনো ফের্নান্দেস। ৩৫ মিনিটের মাথায় জুয়ান মাতার কাছ থেকে বল পেয়ে রাশফোর্ডের দুরন্ত শট ঠেকিয়ে চেলসি গোলরক্ষক নিজের জাত চেনান। এরপর ৪১ মিনিটে রাশফোর্ডের পাসে বল নিয়ে দূরপাল্লার দারুণ শট নেয়ার পরও জুয়ান মাতাকে গোলবঞ্চিত করেন এদুয়ার্দো মেন্ডি। 

পিএসজি থেকে দল পাল্টানোর পর ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে এই ম্যাচেই এডিনসন কাভানির অভিষেক হয়। বলের প্রথম ছোঁয়াতেই ৫৮ মিনিটের সময় তিনি গোল পেতে পারতেন।  কিন্তু তার নেয়া শট প্রতিপক্ষের এক ডিফেন্ডারের পায়ে লেগে ফিরে আসে।

ইনজুরি সময়ের প্রথম মিনিটে ব্রুনো ফের্নান্দেসের পাসে বল আদায় করে ডি-বক্সের বাইরে থেকে রাশফোর্ডের শট বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে চমৎকারভাবে প্রতিহত করে চেলসিকে হারের মুখ থেকে রক্ষা করেন মেন্ডি। এই সেনেগালিজ ফুটবলার পিটার চেকের পর প্রথম চেলসি গোলরক্ষক হিসেবে অভিষেকের পর টানা দুই ম্যাচে গোল হজম না করার কীর্তি গড়েন। 

এসইউ