• ঢাকা
  • শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২০, ১১:৩০ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৫, ২০২০, ১১:৩০ এএম

অ্যানফিল্ডে অপ্রতিরোধ্য লিভারপুল 

ক্রীড়া ডেস্ক
অ্যানফিল্ডে অপ্রতিরোধ্য লিভারপুল 
হেডে গোল করে লিভারপুলকে জয় এনে দেন দিয়োগো জোতা। ফটো: টুইটার

শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লীগে দুই ম্যাচ পর জয়ের মুখ দেখেছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। গত শনিবার রাতে এই জয়ের পর ঘরের মাঠ অ্যানফিল্ডে একটানা ৬২ ম্যাচ অপরাজিত থাকলো অলরেডরা।

প্রথম তিন ম্যাচ জয়ের পর অ্যাস্টন ভিলার মাঠে ৭-২ গোলে বিধ্বস্ত হয়েছিল লিভারপুল। এরপর এভারটনের মাঠে তারা ড্র করে। গত সপ্তাহে আয়াক্সকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লীগ অভিযান শুরু করা জুর্গেন ক্লপের শিষ্যরা প্রিমিয়ার লীগে আবারো জয়ের ধারায় ফিরেছে। 

খেলার দ্বিতীয় মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের পাসে বল পেয়ে ডি-বক্সের ভেতর থেকে সাদিও মানের নেয়া বাম পায়ের শট শেফিল্ডের এক ডিফেন্ডার ক্লিয়ার করায় লিভারপুলের এ যাত্রায় এগিয়ে যাওয়া হয়নি। 

এরপর ডি-বক্সের লাইনের উপর অলিভার ম্যাকবার্নিকে ফাউল করে বসেন ফাবিনহো। রেফারি শুরুতে ফ্রি-কিক দিলেও পরে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজিয়ে দলে ১৩ মিনিটে স্পট কিক থেকে সান্দের বের্গ গোল করে শেফিল্ডকে লিড এনে দেন। 

২৪ মিনিটের মাথায় জর্জ বাল্ডকের ক্রসে বল আদায় করে বেন ওসবর্নের বাম পায়ের শট প্রতিহত করে লিভারপুলকে দ্বিতীয় গোল হজম থেকে রক্ষা করেন ইনজুরি থেকে সেরে উঠে মাঠে নামা ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার। 

খেলার ৪১ মিনিটে জর্ডান হেন্ডারসনের ক্রস থেকে পাওয়া বল সাদিও মানে হেড করলে শেফিল্ড গোলরক্ষক তা ঠেকিয়ে দিলেও ফিরতি বলে খুব কাছ থেকে ডান পায়ে ফাঁকা জালে জড়িয়ে দিয়ে স্বাগতিকদের সমতায় ফেরান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবের্তো ফিরমিনো। 

বিরতির পর ৬২ মিনিটে  মোহামেদ সালাহ গোল করলেও অফসাইডের কারণে তা বাতিল হলেও ২ মিনিট পর মানের ক্রসে বল পেয়ে হেডে গোল করে ক্লপের দলকে এগিয়ে দেন পর্তুগিজ ফরোয়ার্ড দিয়োগো জোতা। 

৮১ মিনিটে সালাহর নেয়া নেয়া বাম পায়ের শট গোলরক্ষককে পরাস্ত করলেও পোস্টে লেগে তা ফিরে আসায় ব্যবধান আর বাড়েনি। 

ম্যাচ শেষে লিভারপুল কোচ জুর্গেন ক্লপ বলেন, প্রচুর খেলা আর শক্ত প্রতিপক্ষ থাকায় গত সপ্তাহের প্রতিটি মিনিট কঠিন লড়াই করতে হয়েছে। মার্সেসাইড ডার্বির পর টানা ২ ম্যাচ জেতায় স্বভাবতই আমি খুশি।  

এদিন আরেক ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠে ১-১ ড্র করেছে ম্যানচেস্টার সিটি। 

এসইউ