• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২০, ০৯:৫৬ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৬, ২০২০, ১০:০৪ এএম

৪৭ বছর পর আর্সেনালের মাঠে লেস্টারের জয়

ক্রীড়া ডেস্ক
৪৭ বছর পর আর্সেনালের মাঠে লেস্টারের জয়
আর্সেনালকে হতাশায় ডুবিয়ে জেমি ভার্দের দৌড়ে উদযাপন। ফটো: টুইটার

ইংলিশ জায়ান্ট আর্সেনালের ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ১৯৭৩ সালের পর এই প্রথম জয় নিয়ে মাঠ ছাড়ল ২০১৫-১৬ মৌসুমে রূপকথার জন্ম দিয়ে প্রিমিয়ার লীগ শিরোপা জেতা লেস্টার সিটি। টানা দুই হারের পর গানারদের বিপক্ষে তারা ১-০ গোলের জয় পেল।

গত রোববার রাতে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধের ৩০ মিনিটের মধ্যে ১০টি শট ও ৬টি কর্নার কিক নেয় আর্সেনাল। কিন্তু তাও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। প্রথমার্ধে লেস্টার গোলপোস্টের দিকে মাত্র একটি শট নিতে পেরেছিল।

খেলার দ্বিতীয় মিনিটেই গোলরক্ষক বার্নড লেনোর ভুলে গোল খেতে বসেছিল আর্সেনাল। পোস্ট ছেড়ে বেরিয়ে এসে বল ঠিকমতো ক্লিয়ার করতে না পেরে তিনি জেমস ম্যাডিসনের পায়ে সেটি তুলে দেন। প্রায় ৪০ গজ দূর থেকে এই ইংলিশ মিডফিল্ডারের বাম পায়ের উঁচু শট মারলে গোলবারের সামান্য উপর দিয়ে বল চলে যায়।

বিরতির পর ৬৮ মিনিটের মাথায় পিয়েরে-এমেরিক আবামেয়াংয়ের ক্রসে বল পেয়ে হেক্টর বেলেরিনের ডান পায়ের জোরালো ভলি বাঁ দিকে ঝাঁপিয়ে লেস্টার গোলরক্ষক কাসপের স্মাইকেল প্রতিহত করলে আর্সেনালের আর এগিয়ে যাওয়া হয়নি। 

৮০ মিনিটের মাথায় চেঙ্গিজ আন্ডারের ক্রসে বল পেয়ে দ্বিতীয়ার্ধে বদলি খেলোয়াড় হিসেবে নামা ইংলিশ ফরোয়ার্ড জেমি ভার্দে হেডে লক্ষ্যভেদ করে ম্যাচের ফলাফল নির্ধারণকারী একমাত্র গোলটি করেন। 

এই জয়ের ফলে ৬ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে অবস্থান করছে লেস্টার সিটি। তৃতীয় হারের স্বাদ পাওয়া আর্সেনাল ৯ পয়েন্ট নিয়ে দশম স্থানে রয়েছে।

এসইউ