• ঢাকা
  • শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২০, ০৯:২৭ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৭, ২০২০, ০৯:৩৫ এএম

অবসর নেয়ার খবর শতভাগ ভুয়া: পগবা 

ক্রীড়া ডেস্ক
অবসর নেয়ার খবর শতভাগ ভুয়া: পগবা 

ফ্রান্সে চলমান অস্থিরতার মাঝে দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর ইসলাম বিদ্বেষী মন্তব্যের জেরে জাতীয় ফুটবল দল থেকে অবসরের ঘোষণা খবরটি শতভাগ ভুয়া এবং অগ্রহণযোগ্য বলে জানিয়েছেন বিশ্বকাপ জয়ী ফরাসি মিডফিল্ডার পগ পগবা।

এক অ্যারাবিক ওয়েবসাইটের বরাতে রেড ডেভিল তারকার আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার বিষয়টি নিয়ে দ্য সান এমন খবর প্রকাশের পর অনেক প্রথম সারির গণমাধ্যমও সংবাদ প্রকাশ করে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে নিজের অবস্থান পরিষ্কার করেছেন পগবা দ্য সানকে রীতিমত ধুয়ে দিয়ে লিখেছেন, ফ্রান্সে ঘটে যাওয়া ঘটনার পর জাতীয় দলে খেলা নিয়ে যে খবর প্রকাশিত হয়েছে তাতে আমি আতঙ্কিত, রাগান্বিত ও হতাশ। যেখানে তারা আমাকে শিরোনামে এনেছে। আমি যে কোনো ধরনের জঙ্গিবাদ ও সহিংসতার বিরুদ্ধে। কিন্তু এটা খুবই দুঃখজনক যে কিছু সংবাদমাধ্যম প্রেস স্বাধীনতার নিয়ম ভেঙে, কোনোরকম সোর্স চেক বা রিচেক না করে নিজেদের মনগড়া সংবাদ প্রকাশ করে গুজব সৃষ্টি করেছে। এর ফলে ব্যক্তিগতভাবে আমার, আমার পরিবারের এবং সাধারণের মাঝে তারা দ্বিধা-দ্বন্দ্ব সৃষ্টি করেছে যা নিয়ে তারা মোটেই মাথা ঘামায়নি।

তিনি আরও লিখেছেন, সান আবারও করল(গুজব ছড়াল)... আমার সম্পর্কে একেবারেই শতভাগ ভিত্তিহীন খবর ঘুরে বেড়াচ্ছে। যা আমি কখনে বলিনি বা ভাবিনি। ফ্রান্সের বর্তমান পরিস্থিতিতে আমার ফুটবল খেলার সঙ্গে ধর্মবিশ্বাসকে টেনে এনেছে। আমার ধর্ম অবশ্যই সব সময় শান্তি ও ভালোবাসার এবং অবশ্যই সম্মান পাওয়ার যোগ্য। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে কিছু মিডিয়া সংবাদ পরিবেশনের ক্ষেত্রে দায়িত্বশীলতার পরিচয় দিচ্ছে না। তারা তাদের সাংবাদিকতার স্বাধীনতার অপব্যবহার করছে। তারা কি লিখছে, সেগুলোকে কোনোভাবে যাচাই করছে না। তারা গল্প-গুজব তৈরি করছে, যা মানুষের জীবন এবং আমার ব্যক্তিগত জীবনকে মারাত্মকভাবে ব্যাহত করছে। আমি এই ভুয়া সংবাদ প্রকাশক এবং প্রচারকের বিপক্ষে আইনি পদক্ষেপ গ্রহণ করবো।

রাশিয়ায় ২০১৮ সালে ফ্রান্সকে দ্বিতীয় বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন পগবা। জুভেন্টাসের সাবেক মিডফিল্ডার দেশটির হয়ে ৭২ ম্যাচ খেলে করেছেন ১০ গোল। ২০১৩ সালে মাত্র ২০ বছর বয়সে ফরাসি দলে তার অভিষেক ঘটে। ক্লাব ফুটবলে প্রিমিয়ার লীগের দল ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলেন পগবা।

এসইউ