• ঢাকা
  • বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২০, ১০:৫৮ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৭, ২০২০, ১০:৫৮ এএম

অস্ট্রেলিয়া সফরের ভারতীয় দলে নেই রোহিত, নতুন মুখ বরুণ 

ক্রীড়া ডেস্ক
অস্ট্রেলিয়া সফরের ভারতীয় দলে নেই রোহিত, নতুন মুখ বরুণ 

আগামী ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। নির্বাচকরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই দল ঘোষণা করেন। 

ইনজুরির কারণে টেস্ট এবং টি-টোয়েন্টির স্কোয়াডে নেই ভারতের তারকা উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা। একই কারণে স্কোয়াডে নেই পেসার ইশান্ত শর্মা। বিসিসিআইয়ের মেডিকেল টিম রোহিত ও ইশান্তের চোট সেরে ওঠার দিকে নজর রাখছে বলে জানানো হয়েছে। যদিও ফিট হয়ে উঠলে তাঁরা দলের সঙ্গে যোগ দেবেন কি না, সে বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু জানানো হয়নি।

আইপিএলে দারুণ ফর্মে থাকলেও টেস্ট দলে জায়গা পাননি শিখর ধাওয়ান। তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ারও সাদা পোশাকের ক্রিকেটে ডাক পাওয়া হয়নি।

দুই ফরম্যাটের দলেই ফিরেছেন ফর্মের তুঙ্গে থাকা লোকেশ রাহুল। সর্বশেষ গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে মাঠে নামেন তিনি সাদা পোষাকে। এছাড়া চলতি বছরই নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

এছাড়া ১৮ সদস্যের টেস্ট স্কোয়াডে ফিরেছেন স্পিনার কুলদ্বীপ যাদব। অন্যদিকে সাদা পোশাকের ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় আছেন পেসার সিরাজ। টি-টোয়েন্টি স্কোয়াডে ব্যাকআপ উইকেটরক্ষক হিসেবে আছেন আইপিএলে দুর্দান্ত সময় কাটানো সঞ্জু স্যামসন। প্রথমবারের মতো ভারতীয় দলে ডাক পেয়েছেন স্পিনার বরুণ চক্রবর্তী। টি-টোয়েন্টি দলে ডাক পাওয়া এই ক্রিকেটার চলমান আইপিএলে নজরকাড়া পারফরম্যান্সেরে ফলে স্কোয়াডে জায়গা করে নিলেন।   

ভারতের টেস্ট স্কোয়াড : বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ, লোকেশ রাহুল, চেতশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারী, শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), ঋশভ পন্থ, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, উমেশ যাদব, নবদ্বীপ সাইনি, কুলদ্বীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সিরাজ।

টি-টোয়েন্টি স্কোয়াড : বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগারওয়াল, লোকেশ রাহুল (সহ-অধিনায়ক, উইকেটরক্ষক), শ্রেয়াস আয়ার, মানিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, সাঞ্জু স্যামসন, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদ্বীপ সাইনি, দ্বীপক চাহার, বরুণ চক্রবর্তী। 

এসইউ