• ঢাকা
  • সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২০, ০৯:৪২ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২১, ২০২০, ০৯:৪২ এএম

দুই গোলে এগিয়ে থেকেও হারলো পিএসজি

ক্রীড়া ডেস্ক
দুই গোলে এগিয়ে থেকেও হারলো পিএসজি
প্রত্যাবর্তনের অসাধারণ গল্প লিখে জিতে মাঠ ছাড়ে মোনাকো। ফটো: টপ মেরকাটো ডট কম

প্রথমার্ধে অসংখ্য সুযোগ তৈরি করা এবং দুই গোলে এগিয়ে থাকার পরেও লীগ ওয়ানে মোনাকোর বিপক্ষে ৩-২ ব্যবধানে হেরে বসেছে পিএসজি। ইনজুরি থেকে সেরে উঠে নেইমার ও কিলিয়ান এমবাপ্পের মাঠে ফেরাটা তাই সুখকর হলো না।  

শুক্রবার রাতে মোনাকোর ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচের ২৫ মিনিটে পাল্টা আক্রমণে মাঝমাঠ থেকে অ্যাঞ্জেল ডি মারিয়ার বাড়ানো বল পেয়ে সামনে এগিয়ে যাওয়া এমবাপ্পে প্রতিপক্ষের এক খেলোয়াড়কে কাটিয়ে ডি-বক্সের ভেতরে ঢুকে ডান পায়ের দুরন্ত শটে গোল করে সফরকারীদের লিড এনে দেন। এরপর ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফিনহাকে ডি-বক্সের ভেতরে ইউসুফ ফোফানা ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজালে ৩৭ মিনিটের মাথায় স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে। 

দুই মিনিট পর মোইসে কিন লক্ষ্যভেদ করলেও আক্রমণের শুরুতে তিনি অফসাইডে থাকায় ভিএআরের সাহায্য নিয়ে রেফারি গোল বাতিল করে দেন। ৪৪ মিনিটে মোইসে কিনের নেয়া হেড বারে লেগে ফিরে আসে। খানিক পর আবদু দিয়ালো বল বাড়ানোর সময় অফসাইডে থাকায় এমবাপ্পের গোল বাতিল হয়। ফলে এই ম্যাচে তার আর হ্যাটট্রিক পাওয়া হয়নি। 

দ্বিতীয়ার্ধের শুরুতে পিএসজিকে চেপে ধরে মোনাকো। ৫২ মিনিটে এসে স্বাগতিকরা তার ফল পায়। জেলসন মার্টিনের কাছ থেকে বল পেয়ে বাম পায়ের শটে লক্ষ্যভেদ করেন জার্মান ফরোয়ার্ড কেভিন ভোল্যান্ড। খেলার ৬৫ মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার সেস ফ্যাব্রিগাসের পাসে বল পেয়ে গোলরক্ষক নাভাসের লাইন ছেড়ে এগিয়ে আসার সুযোগ নিয়ে ফাঁকা জালে বল জড়িয়ে দিয়ে মোনাকোকে সমতায় ফেরান ভোল্যান্ড। 

আক্রমণের ধার বাড়ালেও মোনাকো বারবার সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হচ্ছিল। ৮৪ মিনিটে তারা নিজেদের কাঙ্ক্ষিত সুযোগটি কাজে লাগাতে সক্ষম হয়। ডি-বক্সের ভেতর পিএসজি ডিফেন্ডার দিয়ালো প্রতিপক্ষের জোড়া গোলদাতা ভোল্যান্ডকে ফাউল করলে রেফারি ভিএআর দেখে পেনাল্টির সংকেত দেন। একইসঙ্গে তিনি দিয়ালোকে লাল কার্ড দেখান। সফল স্পট কিকে ফ্যাব্রিগাস গোল করলে প্রত্যাবর্তনের অসাধারণ গল্প লিখে লীগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে জিতে মাঠ ছাড়ে মোনাকো। 

এখন পর্যন্ত ১১ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে হেরেও টেবিলের শীর্ষেই রয়েছে পিএসজি। টানা তৃতীয় জয়ে ২০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে মোনাকো।

এসইউ