• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১, ৬ মাঘ ১৪২৭
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২০, ১১:৩৭ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৩, ২০২০, ১২:১৮ পিএম

লম্বা সময়ের জন্য ছিটকে গেলেন পিকে-রবের্তো

ক্রীড়া ডেস্ক
লম্বা সময়ের জন্য ছিটকে গেলেন পিকে-রবের্তো
অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ইনজুরিতে পড়েন জেরার্ড পিকে (বামে) ও সার্জিও রবের্তো। ফটো: বায়ো রিপোর্টস

বার্সেলোনার ভাগ্যাকাশে যেন সত্যি সত্যি দুর্যোগের ঘনঘটা চলছে। মাঠে একের পর এক বাজে পারফরম্যান্সের সঙ্গে মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে এসেছে ইনজুরি সমস্যা। লা লিগায় গত শনিবার ওয়ান্ডা মেট্রোপলিটানোতে নিজেদের সর্বশেষ ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ১০ বছর পর হারের স্বাদ পাওয়া বার্সেলোনা দল থেকে জেরার্ড পিকে তিন থেকে পাঁচ মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন। আরেক ফুটবলার সার্জিও রবের্তোকেও অন্তত দুই মাসের জন্য পাবে না কাতালান ক্লাবটি।

ক্লাবের ওয়েবসাইটে রোববার বার্সেলোনা জানায়, ডান হাঁটুর লিগামেন্টের চোটে ভুগছেন স্প্যানিশ সেন্টার-ব্যাক পিকে। তবে কতদিন তাকে মাঠের বাইরে থাকতে হবে, তা নির্দিষ্ট করে জানানো হয়নি। স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, ৩৩ বছর বয়সী এই ফুটবলারের ফিরতে লেগে যেতে পারে তিন থেকে পাঁচ মাস। চোটের ধরনের ওপর নির্ভর করবে পিকের সেরে ওঠার সময়কাল।

একই ম্যাচের শেষদিকে রবের্তো খুঁড়িয়ে খুঁড়িয়ে খেলেছিলেন। বদলি সংখ্যা শেষ হয়ে যাওয়ায় রবের্তোকে চোট নিয়েই ম্যাচ শেষ করতে হয়েছিল। পরে জানা গেছে, তার থাই মাসল ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি দুই মাসের জন্য মাঠের বাইরে থাকবেন।

চলতি মাসের শুরুর দিকে হাঁটুতে অস্ত্রোপচারের পর চার মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি। জাতীয় দলের হয়ে খেলার সময় হাঁটুর ইনজুরির কারণে ছিটকে পড়েন অভিজ্ঞ স্প্যানিশ মিডফিল্ডার সার্জিও বুস্কেটস। ইনজুরির কারণে আগে থেকেই মাঠের বাইরে আছেন ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি ও রোনাল্ড আরাউহো। 

আগামীকাল চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বে ডায়নামো কিয়েভের বিপক্ষে কোচ রোনাল্ড কোম্যান তিন ডিফেন্ডার ক্লেমেন্ট লেংলেট, জর্দি আলবা ও সার্জিনো ডেস্টকে হাতে পাচ্ছেন। এর মধ্যে সেন্টার-ব্যাক হিসেবে শুধুমাত্র লেংলেটকে পাওয়া যাবে। 

এসইউ