• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১, ৬ মাঘ ১৪২৭
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২০, ০২:১০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৩, ২০২০, ০২:১০ পিএম

ইনজুরির কারণে প্রথম ম্যাচে নেই সাইফউদ্দিন

ক্রীড়া ডেস্ক
ইনজুরির কারণে প্রথম ম্যাচে নেই সাইফউদ্দিন
গোড়ালির ইনজুরিতে পড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ফটো: সংগৃহীত

দলের অনুশীলনে গা গরমের ফুটবল খেলতে গিয়ে গত রোববার গোড়ালির ইনজুরিতে পড়েন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। টুর্নামেন্টের শুরু থেকে তাকে পাওয়া নিয়ে শঙ্কায় পড়ে গিয়েছিল মিনিস্টার গ্রুপ রাজশাহী। দুর্ভাগ্যজনকভাবে সেই শঙ্কাই সত্যি হয়েছে। টুর্নামেন্টের প্রথম ম্যাচে তার খেলা হচ্ছে না।

আসন্ন এই টুর্নামেন্টকে সামনে রেখে ইতোমধ্যে অনুশীলন শুরু করেছে দলগুলো। রোববার চলছিল দ্বিতীয় দিনের অনুশীলন। আর এদিন সকাল বেলা দলের অন্য সতীর্থ্যদের সঙ্গে ফুটবল খেলতে গিতেই অনাকাঙ্ক্ষিত এই চোটে পড়েন সাইফউদ্দিন।

চোট পাওয়ার পর দুজনের কাঁধে ভর করে মাঠ ছাড়েন তিনি। কিছুক্ষণ পর তাঁকে ক্রেচে ভর করে চলাফেরা করতে দেখা যায় তাঁকে। যদিও তাঁর চোট কতটা গুরুতর সেটা জানা যায়নি। তবে সোমবার তাকে বিশ্রামে রাখা হয়। এদিন অনুশীলনে আসেননি এই অলরাউন্ডার। 

কোনো কারণে ২৪ বছর বয়সী এই অলরাউন্ডার টুর্নামেন্ট থেকে ছিটকে গেলে রাজশাহীকে বেশ ভালোভাবেই ভুগতে হবে। কারণ দলে তেমন কোন বড় তারকা নেই। নিজেদের প্রথম ডাকে মাহমুদউল্লাহ রিয়াদকে না নিয়ে সাইফউদ্দিনকে দলে ভিড়িয়েছিল ফ্র্যাঞ্চাইজিটি। 

এর আগেও নানা সময়ে ফুটবল খেলতে গিয়ে ক্রিকেটারদের ছোট-বড় চোটের ঘটনা আছে বেশ। এক পর্যায়ে জাতীয় দলের জন্য গা গরমের ফুটবল নিষিদ্ধ করা হয়। তখন অনেকেই ছিলেন সতর্ক। কিন্তু এখন সতর্কতা মানার ক্ষেত্রে দেখা যাচ্ছে শিথিলতা। সাইফের চোটে গা গরমের ফুটবল ম্যাচ নিয়ে পুরনো প্রশ্ন মাথাচাড়া দিচ্ছে আবার। ফুটবলের মতো শারীরিক সংঘর্ষের খেলায় চোটের শঙ্কা সবসময়ই থাকে। গা গরমের অন্য সব উপায় রেখে তাহলে ফুটবলই কেন?

এসইউ