• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১, ১৫ মাঘ ১৪২৭
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২০, ০৯:৫৪ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৪, ২০২০, ০৯:৫৪ এএম

বাংলাদেশে পর্যবেক্ষক দল পাঠাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

বাংলাদেশে পর্যবেক্ষক দল পাঠাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

আগামী ২৮ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজের দুই সদস্যের প্রতিনিধি দল বাংলাদেশে আসবে। বাংলাদেশ পরিদর্শন শেষে ৩ ডিসেম্বর তারা ফিরে যাবেন। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ চলাকালীনই ওয়েস্ট ইন্ডিজের দুই সদস্য বিশিষ্ট পর্যবেক্ষক দল আসবে। তাদের মধ্যে রয়েছেন ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের পরিচালক, মেডিকেল দলের সদস্য ও আইসিসির সদস্য ডাক্তার অক্ষয় মানসিং এবং ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সুরক্ষা ও নিরাপত্তা ব্যবস্থাপক পস্লো।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে দেয়া সাক্ষাৎকারে বিষয়টি নিশ্চিত করে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, জানুয়ারিতে আমাদের যে সিরিজটি হওয়ার কথা রয়েছে; সেটিকে সামনে রেখে তারা আমাদের করোনা পরিস্থিতি মোকাবেলায় পরিকল্পনা এবং নিরাপত্তা দেখতে আসবেন।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সভাপতি রিকি স্কেরিট আশা প্রকাশ করে বলছেন, আগামী বছরের জানুয়ারিতে তারা পূর্ণ শক্তির ওয়েস্ট ইন্ডিজ দলকেই বাংলাদেশে পাঠাতে পারবে। বাংলাদেশ যদি ইংল্যান্ডের মতো নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করতে পারে তাহলে তাদের আর কোনো অভিযোগ নেই। তবে তিনি এও জানিয়েছেন, খেলোয়াড়দের চাহিদার কথা বিবেচনা করে বাংলাদেশ সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ নয়, তারা খেলবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। 

তিনি বলেন, আমি আশ্বস্ত করতে চাই যে আমরা বাংলাদেশসহ যেকোনো সফরে সেরা দল পাঠাব। আমরা বিশ্বাস করি যে, বাংলাদেশ সফর সব সময়ই একটি চ্যালেঞ্জিং সফর। কারণ এটি এমন একটি পরিবেশ যা আমাদের নিজস্ব অবস্থা থেকে খুব আলাদা। তবে আমরা সবসময়ই বাংলাদেশে ভালো করেছি। আমাদের খেলোয়াড়রা বাংলাদেশের বিপক্ষে খেলা উপভোগ করে। এ মুহূর্তে আমরা মোটামুটি সমান ম্যাচ খেলছি এবং ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশের মধ্যে এটি সব সময়ই ভালো সিরিজ।

এসইউ