• ঢাকা
  • বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১, ৮ মাঘ ১৪২৭
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২০, ০২:২৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৬, ২০২০, ০২:২৯ পিএম

বাংলাদেশে আসতে চেয়েছিলেন ম্যারাডোনা

ক্রীড়া ডেস্ক
বাংলাদেশে আসতে চেয়েছিলেন ম্যারাডোনা

বিশ্বকাপ জয়ী কিংবদন্তি ফুটবলার ডিয়েগো আর্মান্ডো ম্যারাডোনা বাংলাদেশে আসতে চেয়েছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আসার সম্মতিও দিয়েছিলেন এই ফুটবল ইশ্বর। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) তার আগমনের যাবতীয় আয়োজনের ব্যবস্থাও নিচ্ছিল।

বাংলাদেশে ম্যারাডোনার আসা প্রসঙ্গে গত ডিসেম্বরের শেষ দিকে বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন বলেছিলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশে আসতে আমরা যে আমন্ত্রণ জানিয়েছিলাম, তাতে সম্মতি দিয়েছেন ম্যারাডোনা। যেহেতু উদযাপনের অংশ হিসেবে নানা রকমের আয়োজন থাকছে, তাই কবে-কখন তিনি আসবেন তা এখনও নির্ধারণ করা হয়নি।’

বাংলাদেশের কোটি ভক্তের ভালোবাসা পেলেও তাদের দেখতে পারেননি ম্যারাডোনা। মুজিববর্ষের শুরুতেই দেখা দেয় বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ। যার কারণে মুজিব বর্ষের যাবতীয় অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। ফলে বাংলাদেশে আর আসা হলো না ফুটবল কিংবদন্তির। নিজেই সবাইকে ছেড়ে না ফেরার দেশে চলে গেলেন। 

এছাড়া বাংলাদেশের একটি সংবাদ মাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন ‘সময় পেলে বাংলাদেশের যাব।’ তাকে জানানো হয়েছিল যে, বাংলাদেশের মানুষ আপনাকে ভালোবাসে। ৯৪-এর বিশ্বকাপ ফুটবলের মাঝপথে তিনি খেলতে না পারায় বাংলাদেশের অনেক মানুষ কেঁদেছিল। এ কথা শুনে অবাক হয়ে ম্যারাডোনা।
বলছিলেন, ‘ও, বাআআআংলাদেশ! হুম হুম হুম।’

ফুটবল দুনিয়া কাঁপিয়ে দেয়া ম্যারাডোনা বেঁচে না থাকলেও বাংলাদেশের মানুষের মনে তার জন্য ভালোবাসা বেঁচে থাকবে থাকবে চিরকাল।

এসইউ