• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২০, ১২:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৮, ২০২০, ১২:৩৭ পিএম

নিউজিল্যান্ডের নতুন অধিনায়ক স্যান্টনার

নিউজিল্যান্ডের নতুন অধিনায়ক স্যান্টনার
ক্যারিবীয়দের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দেবেন মিচেল স্যান্টনার। ফটো: গেটি ইমেজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। তার জায়গায় অধিনায়ক হিসেবে দুইজনকে নির্বাচিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। একজন পেসার টিম সাউদি এবং আরেকজন স্পিনার মিচেল স্যান্টনার। 

ইতোমধ্যে সিরিজের প্রথম ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন সাউদি। ক্যারিবীয় বিপক্ষে আজ দ্বিতীয় মাউন্ট মুঙ্গানুইয়ের অনুষ্ঠেয় দ্বিতীয় ম্যাচেও এই কিউই পেসার অধিনায়কত্ব করবেন। তবে সিরিজের শেষ ম্যাচে খেলবেন না তিনি। ফলে তার জায়গায় ওই ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করবেন স্যান্টনার।

তিন ম্যাচে দুই অধিনায়ক থাকার বিষয়ে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেন, আমরা যখন নতুন কোনো সিদ্ধান্ত নেই; তখন আগে দেখা হয় যে আমরা এজন্য যেমন মানুষ খুঁজছি তারা কারা। সত্যি বলতে আমাদের সেই চিন্তাধারার সঙ্গে স্যান্টনারই মিলে যায়। আন্তর্জাতিক ক্রিকেট, ক্যারিবীয়ান প্রিমিয়ার লীগ (সিপিএল) ও ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) নিয়মিত খেলা স্যান্টনারের অনেক অভিজ্ঞতা আছে। এটাকে আমাদের ভবিষ্যৎ পরিকল্পনার একটা অংশ ও পরীক্ষা বলা যেতে পারে। সে এখনো তরুণ এবং তার সামনে ক্যারিয়ার এগিয়ে নেয়ার ও খেলার এখনো অনেক সময় আছে। এখন এটা তার জন্য একটা ভালো সুযোগ যে এই ভূমিকায় সে কেমন পারফর্ম করতে পারে।

এসইউ