• ঢাকা
  • সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১, ১২ মাঘ ১৪২৭
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২০, ১২:৪১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৩০, ২০২০, ১২:৪১ পিএম

রোমাকে উড়িয়ে দিয়ে নাপোলির ম্যারাডোনা স্মরণ

ক্রীড়া ডেস্ক
রোমাকে উড়িয়ে দিয়ে নাপোলির ম্যারাডোনা স্মরণ
নাপোলি-রোমা ম্যাচে গ্যালারিতে ছিল ডিয়েগো ম্যারাডোনার ম্যুরাল। ফটো: রুয়েটির

আক্ষরিক অর্থেই ম্যাচটা ছিল ম্যারাডোনাময়। গ্যালারিতে ছিল ম্যারাডোনার ম্যুরাল, ম্যাচের ১০ মিনিটের সময় তার সম্মানে থামানো হয় খেলা। রোমা আর নাপোলির দুই দলের খেলোয়াড়েরাই প্রয়াত কিংবদন্তিকে সেই সময় সম্মান জানিয়েছেন। 

যে দুর্দান্ত ফ্রি কিকে গোল করেছেন নাপোলি অধিনায়ক লরেঞ্জো ইনসিনিয়ে, এক সময় নাপোলির জার্সিতে সেটা নিয়মিত করতেন ডিয়েগো ম্যারাডোনা। গোলটা করেই দৌড়ে গেলেন টাচলাইনের দিকে। উঁচিয়ে ধরলেন ম্যারাডোনার নাম্বার টেন জার্সি। বার বার চুমু খেয়ে আবেগাক্রান্ত হয়ে পড়েছিলেন ইনসিনিয়ে। এভাবেই ফুটবল কিংবদন্তিকে তিনি জানালেন বিনম্র শ্রদ্ধা। 

ম্যারাডোনার প্রয়াণের পর কাল সিরি এ-তে প্রথম মাঠে নেমেছিল নাপোলি। তাদের জার্সিটাও ছিল একদম আলাদা, নাপোলির জার্সির সঙ্গে ছিল আর্জেন্টিনার আকাশি নীলের ডোরাকাটা, শর্টস ছিল কালো। নাপোলি আর আর্জেন্টিনার যে সেতুবন্ধন ম্যারাডোনা গড়ে দিয়েছিলেন সেটিই এই জার্সিতে প্রকাশ পেয়েছে। 

মাঠের খেলায় ম্যারাডোনাকে স্মরণ তারা যেন নিজেদের সর্বোচ্চটা উজাড় করেই জানিয়েছে, রোমাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে। এই মৌসুমে মাঠে খেলে রোমার এটাই প্রথম হার।

৩০ মিনিটে ইনসিনিয়ের ওই দুর্দান্ত ফ্রি- কিকের পর ৬৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফাবিয়ান রুইজ। শেষের ১০ মিনিটে ড্রিস মের্টেন্স ও মাত্তেও পলিতানোর গোলে রোমাকে গুড়িয়ে দিয়ে অন্যলোকে পাড়ি দেয়া ম্যারাডোনাকে আনন্দেই ভাসিয়েছে নাপোলি! 

এসইউ