• ঢাকা
  • মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১, ১২ মাঘ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২০, ০৯:৩২ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১, ২০২০, ০৯:৩২ এএম

কাতারে যাচ্ছেন করোনামুক্ত জেমি ডে

ক্রীড়া ডেস্ক
কাতারে যাচ্ছেন করোনামুক্ত জেমি ডে
জেমি ডে। ফাইল ফটো

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচ জেমি ডে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন। আগামী ৪ ডিসেম্বর কাতারের বিপক্ষে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ফিরতি লেগের ম্যাচের আগে সবকিছু ঠিক থাকলে বুধবার সকালে তিনি দলের সঙ্গে যোগ দিতে ঢাকা ত্যাগ করবেন। তাকে কাতারে পাঠানোর চেষ্টা চলছে বলে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। 

সোমবার জেমি ডের করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসে। এর আগে টানা ৪ বার করোনা পরীক্ষায় তার ফল পজিটিভ এসেছিল। এবার অবশ্য সুসংবাদ পেল বাংলাদেশ ফুটবল দল।

 কাতার পৌঁছানোর পর ম্যাচের আগে জেমি ২ দিন হাতে পাবেন। কিন্তু করোনাভাইরাসের কারণে দেশটিতে ৩ দিন কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক। এই সময় কমিয়ে এনে জেমিকে ম্যাচের দিন ডাগআউটে রাখার চেষ্টা বাফুফে অব্যাহত রেখেছে ।

জেমি ডের অনুপস্থিতিতে সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস কাতারে দলের দায়িত্বে আছেন। তাকে সহযোগিতা করার জন্য পরে আরেক সহকারী কোচ মাসুদ পারভেজ কায়সার গত রোববার কাতারে যান।

গত ১৩ নভেম্বর মুজিব বর্ষ সিরিজের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে ২-০ গোলে জিতেছিল বাংলাদেশ। ম্যাচের পরদিন সকালে টিম হোটেল থেকে দুই দলের খেলোয়াড় ও কোচিং স্টাফদের করোনার নমুনা সংগ্রহ করা হয়। ১৫ নভেম্বর সকালে জেমির করোনায় আক্রান্ত হওয়ার খবর জানা যায়। এরপর থেকে তিনি হোটেলে আইসোলেশনে ছিলেন। ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে তিনি ডাগ আউটে ছিলেন না। ১৯ নভেম্বর কাতারে যাওয়া দলের সঙ্গে তিনি যোগ দিতে পারেননি। কয়েক দিন ধরে এই ইংলিশ কোচ পেটের পীড়ায়ও ভুগছেন।

এসইউ