• ঢাকা
  • মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১, ১২ মাঘ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২০, ১০:৩০ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১, ২০২০, ১০:৩০ এএম

আবারো মাঠের বাইরে হ্যাজার্ড

ক্রীড়া ডেস্ক
আবারো মাঠের বাইরে হ্যাজার্ড
আলাভেজের বিপক্ষে ইনজুরিতে পড়েন এডেন হ্যাজার্ড। ফটো: গেটি ইমেজ

রিয়াল মাদ্রিদের বেলজিয়ান তারকা উইঙ্গার এডেন হ্যাজার্ড আবারো ইনজুরিতে পড়েছেন। মাংশপেশির ইনজুরির কারণে মাঠের বাইরে ছিটকে গেছেন ২৯ বছর বয়সী এই ফুটবলার। তাকে কতদিন মাঠের বাইরে থাকতে হবে, তা এখনও জানানো হয়নি।

গত শনিবার লা লিগায় আলাভেজের কাছে ২-১ গোলে হারের ম্যাচে ২৮ মিনিটে লস ব্লাংকোরা বড় ধরনের ধাক্কা খায়। এমনিতেই ইনজুরির কারণে দলটি অধিনায়ক সার্জিও রামোসকে হারিয়ে আলাভেসের বিপক্ষে রক্ষণভাগে ধুকছিল, তার মধ্যে পায়ের ইনজুরি নিয়ে মাঠ ছেড়ে বেরিয়ে যান বেলজিয়ান ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড। তার বদলি হিসেবে নামেন রদ্রিগো।

ম্যাচের পরদিন রোববার আলট্রাসাউন্ড পরীক্ষায় সেরকম কিছু ধরা না পড়ায় সোমবার হ্যাজার্ডের এমআরআই স্ক্যান করা হয়। সেখানেই তার ডান উরুর রেকটাস ফেমোরিস পেশিতে চোট ধরা পড়েছে। স্প্যানিশ পত্রিকা এএস জানিয়েছে, হ্যাজার্ডের সেরে উঠতে কমপক্ষে ৩-৪ সপ্তাহ সময় লাগতে পারে। এ সময় কমপক্ষে ৬ ম্যাচে তাকে পাবে না রিয়াল মাদ্রিদ। তার মানে আগামী মাসের মাঝামাঝি সময়ে লীগে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে হ্যাজার্ডকে পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

২০১৯ সালের গ্রীষ্মে চেলসি থেকে রিয়ালে সাইন করার পর এই নিয়ে সাতবার চোটে পড়লেন হ্যাজার্ড। ইনজুরি থেকে লম্বা সময় পর ফিরেও সপ্তাহ দুয়েক হ্যাজার্ড কোভিড-১৯- এ আক্রান্ত হওয়ায় খেলতে পারেননি। সবকিছু মিলিয়েই হ্যাজার্ডের রিয়াল মাদ্রিদে সময় ভালো যাচ্ছে না। 

বেলজিয়াম জাতীয় ফুটবল দলের প্রধান চিকিৎসক ডা. ক্রিস ফন ক্রমব্রুজ মনে করেন, বারবার ইনজুরিতে পড়ে হ্যাজার্ডের যে মানসিক ধকল যাচ্ছে, সেটাই আবার নতুন করে তার ইনজুরিতে পড়ার কারণ হচ্ছে। দেশটির পত্রিকা এইচএলএনকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, এডেন (হ্যাজার্ড) সবসময় তার সেরাটা দিতে চায়। আমার মনে হয়, সে তার সীমা অতিক্রম করেছে। এর প্রভাব তার শরীরের উপর পড়েছে। মাদ্রিদে প্রত্যাশা অনেক বেশি। বাইরে চাপের কাছে হার না মানার কথা বললেও এটা কেউ এড়াতে পারে না। এটা তার পেশিতে প্রভাব ফেলতে পারে।

এসইউ