• ঢাকা
  • বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১, ৮ মাঘ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২০, ১২:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১, ২০২০, ১২:৩৭ পিএম

করোনা জর্জরিত পাকিস্তান ক্রিকেট দল

ক্রীড়া ডেস্ক
করোনা জর্জরিত পাকিস্তান ক্রিকেট দল
পাকিস্তান দলকে কোয়ারেন্টাইন বিধি-নিষেধ লঙ্ঘনের অভিযোগে চূড়ান্তভাবে সতর্ক করা হয়েছিল। ফটো: সংগৃহীত

নিউজিল্যান্ড সফরে গিয়ে পাকিস্তান ক্রিকেট দলের একের পর এক খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে। সর্বশেষ আরও ৩ ক্রিকেটারের শরীরে করোনার উপস্থিতি পাওয়ার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১০ জনে দাঁড়িয়েছে। প্রথমবারের করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছিলেন ৬ ক্রিকেটার। পরে আরও একজন করোনা শনাক্ত হয়েছিলেন।

নতুন করে আক্রান্ত ৩ ক্রিকেটারকে আইসোলেশনে পাঠানো হয়েছে। বাকিরা অবশ্য নিজেদের ভেতর হোটেলে বায়ু সুরক্ষা বলয়ের ভেতর থেকেই অনুশীলন করতে পারছেন।  ইতোমধ্যে সুস্থ্ হয়ে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন মোহাম্মদ আব্বাস এবং সরফরাজ আহমেদ।

দুই টেস্ট ও তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলতে বর্তমানে নিউজিল্যান্ডে আছে পাকিস্তান, সেখানে পৌছে দেশটির সেনাবাহিনীর তত্ত্বাবধানে চলছে দলটির কোয়ারেন্টাইন পর্ব। তাতেও অবশ্য সফরকারী দলের স্বস্তি মিলছে না। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড আগেই পাকিস্তানের বিপক্ষে কোয়ারেন্টাইন বিধি-নিষেধ লঙ্ঘনের অভিযোগ এনে তাদের চূড়ান্তভাবে সতর্ক করে দিয়েছিল।

নিউজিল্যান্ডের স্বাস্থ্য বিভাগ ধারণ করছিল, দ্বিতীয় পরীক্ষায় আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে। সে আশঙ্কাই সত্যি হলো। দেশটির স্বাস্থ্য-মহাপরিচালক ডা. অ্যাশলে ব্লুমফিল্ড পাকিস্তান ক্রিকেট দলের সমালোচনা করে বলেন, প্রথম তিনদিন কঠোরভাবে পৃথক থাকার কথা থাকলেও ওরা সেটা করেনি। সবাই সবার সঙ্গে আড্ডা দিয়েছে, মিশেছে ও খাবার ভাগাভাগি করে খেয়েছে।

এর আগে ইংল্যান্ড সফরের আগে ৯ পাকিস্তানি ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছিলেন। সেই নয় জনের ভেতর দুইজন চলতি সফরেও আক্রান্ত হন। 

এসইউ