• ঢাকা
  • সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১, ১২ মাঘ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২০, ০২:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১, ২০২০, ০২:৩৬ পিএম

ম্যারাডোনার লাশ চুরির শঙ্কা, কঠোর প্রহরায় পুলিশ

ক্রীড়া ডেস্ক
ম্যারাডোনার লাশ চুরির শঙ্কা, কঠোর প্রহরায় পুলিশ
সমাধিস্থল ভেলা ভিস্তায় চিরনিদ্রায় শায়িত হওয়া ম্যারাডোনার লাশ পাহারায় পুলিশ । টুইটার

আর্জেন্টিনার অভ্যন্তরীণ নিরাপত্তা কর্তৃপক্ষ পাগলা সমর্থক কিংবা সমাধি চুরি চক্রের হাত থেকে ফুটবল ঈশ্বর ডিয়েগো ম্যারাডোনার লাশ রক্ষা করতে ২০০ সশস্ত্র পুলিশের পাহারার ব্যবস্থা করেছে আর্জেন্টিনা সরকার। ব্রিটিশ মিডিয়া দ্য সান তাদের প্রতিবেদনে খবরটি নিশ্চিত করেছে। 

আর্জেন্টিনার অভ্যন্তরীণ নিরাপত্তা কর্তৃপক্ষ দেশটির রাজধানী বুয়েন্স আয়ার্স উপশহরে সমাধিস্থল ভেলা ভিস্তায় মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত হওয়া ম্যারাডোনার লাশ পাহারার জন্য পুলিশ নিয়োগ করে। তাদের শঙ্কা, অন্ধ সমর্থকরা ম্যারাডোনার সমাধি ভেঙে ফেলতে পারে। প্রিয় তারকাকে স্মৃতিচিহ্ন হিসেবে তার দেহ কিংবা দেহের কোনো অংশবিশেষ সংরক্ষণ করা; এমনকি নিজের কাছে মমি করে রাখতে ফুটবল কিংবদন্তির লাশ চুরি হতে পারে। 

প্রসঙ্গত, ১৯৮৭ সালে সাবেক আর্জেন্টাইন প্রেসিডেন্ট হুয়ান পেরনের সমাধি ভেঙে তার লাশ চুরি করে নিয়ে গিয়েছিল কিছু অন্ধভক্ত। তিনি ছিলেন আর্জেন্টিনায় তুমুল জনপ্রিয় একজন প্রেসিডেন্ট। তার মৃত্যুতে আর্জেন্টিনাজুড়ে শোকের ছায়া নেমে এসেছিল। তার শেষযাত্রায় ভক্তরা মাতম করেছিল। ফুল আর চোখের পানিতে তারা প্রিয় প্রেসিডেন্টকে বিদায় দিয়েছিলেন। পরে দেখা গেল, কোনো এক অন্ধভক্ত হুয়ান পেরনের লাশ চুরি করে নিয়ে গেছে। আর তাই গোটা বিশ্ববাসীকে শোকের সাগরে ভাসিয়ে চির বিদায় নেয়া ম্যারাডোনার সমাধি থেকে তার লাশ চুরির শঙ্কা জাগা মোটেও অমূলক নয়। অতি আবেগি আর্জেন্টাইনরা অদ্ভূত কাণ্ড ঘটাতে বেশ পটু!  

এসইউ