• ঢাকা
  • বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১, ৮ মাঘ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২০, ০২:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২, ২০২০, ০২:৪৪ পিএম

পেনাল্টি গোলে ঝুলন্ত অ্যাতলেটিকোর ভাগ্য 

ক্রীড়া ডেস্ক
পেনাল্টি গোলে ঝুলন্ত অ্যাতলেটিকোর ভাগ্য 
পেনাল্টি কিক থেকে বায়ার্নকে সমতায় ফেরান থমাস মুলার। ফটো: স্পোর্টস কিডা

বায়ার্ন মিউনিখের বিপক্ষে জয়টা একেবারেই পেয়ে যাচ্ছিল অ্যাতলেটিকো মাদ্রিদ। এই ম্যাচে ৩ পয়েন্ট পেলেই তারা চ্যাম্পিয়ন্স লীগের পরের রাউন্ডে চলে যেতো। কিন্তু শেষ মুহূর্তে পেনাল্টি কিকে গোল হজম করে ১-১ ব্যবধানে ড্র নিয়ে মাঠ ছেড়েছে ডিয়েগো সিমিওনের দল। 

মঙ্গলবার ওয়ান্ডা মেট্রোপলিটানোয় অনুষ্ঠিত ‘এ’ গ্রুপের দ্বিতীয় লেগের খেলায় আগেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়ে যাওয়ায় দ্বিতীয় সারির দল নামিয়েছিলেন বায়ার্ন কোচ হ্যান্সি ফ্লিক। রবার্ট লেভানডভস্কি, থমাস মুলার ও ম্যানুয়েল ন্যুয়ারসহ ৯টি পরিবর্তন এনে ফ্লিক একাদশ সাজিয়েছিলেন।

২৬ মিনিটে মার্কোস ইয়োরেন্তের বাইলাইন থেকে কাট ব্যাকে পর্তুগিজ ফরোয়ার্ড জোয়াও ফেলিক্সের গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। ম্যাচে অ্যাতলেটিকো দাপট দেখালেও আর কোনো গোলের সুযোগ সৃষ্টি করতে পারেনি। স্প্যানিশ ক্লাবটির দুর্ভাগ্য এসে ধরা দেয় ৮৬ মিনিটের মাথায়, পেনাল্টি কিক থেকে বায়ার্নকে সমতায় ফেরান বদলি হিসেবে মাঠে নামা থমাস মুলার। আর তাতেই দুই দল পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে। 

আগেই শেষ ষোলো নিশ্চিত করে ফেলা বায়ার্ন মিউনিখ ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাতলেটিকো মাদ্রিদ। ৪ পয়েন্ট নিয়ে তিনে সালজবার্গ। শেষ ষোলোতে অ্যাতলেটিকোকে যেতে হলে গ্রুপ পর্বের শেষ ম্যাচে সালজবার্গের বিপক্ষে ড্র করলেই চলবে।

এসইউ