• ঢাকা
  • মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১, ১২ মাঘ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২০, ০৭:১৭ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৪, ২০২০, ০৭:১৮ পিএম

জয় দিয়ে টি-টোয়েন্টি শুরু ভারতের

জাগরণ ডেস্ক
জয় দিয়ে টি-টোয়েন্টি শুরু ভারতের

প্রথম টি টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে শুক্রবার রোমাঞ্চকর এক জয় পেল ভারত। ক্যানবেরার মানুকা ওভালে ১১ রানের এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা। 

ভারতের দেয়া ১৬২ রানের টার্গেটে খেলতে নেমে অজি ওপেনাররা আত্মবিশ্বাসের সাথেই ইনিংস শুরু করেন। অ্যারন ফিঞ্চ ও ডি’আর্কি শর্ট জুটি ৫৬ রান যোগ করে। এরপর ৩৫ রানে ফিঞ্চ ও ৩৪ রানে শর্ট আউট হলেও মনে হয়নি অজিরা হারতে যাচ্ছে। তবে এরপরই ঘুরে দাঁড়ায় ভারতীয় বোলাররা। নটরাজন ও যুজবেন্দ্র চাহাল ৩টি করে উইকেট নিয়ে চাপে ফেলেন স্বাগতিকদের। দলীয় ১২৭ রানের মাথায় ৭ উইকেট হারিয়ে জয় থেকে দূরে সরে যায় তারা। শেষ পর্যন্ত ৭ উইকেটেই ১৫০ রান করে অস্ট্রেলিয়া। 

এর আগে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ভারত তোলে ১৬১ রান। শিখর ধাওয়ান মাত্র ১ রান করে আউট হলেও আরেক ওপেনার লোকেশ রাহুলের ব্যাট থেকে আসে ৫১ রান। ৪০ বলের ইনিংসে ৫টি চার ও একটি ছয় মারেন রাহুল। অধিনায়ক বিরাট কোহলির ব্যাট থেকে আসে মাত্র ৯ রান। তবে শেষের দিকে রবীন্দ্র জাদেজা ২৩ বলে অপরাজিত ৪৪* রান করলে লড়াই করার মতো স্কোর হয় ভারতীয়দের। অস্ট্রেলিয়ার হয়ে ব্যাট হাতে ৩০ রান করার পর বল হাতে ময়সেস হেনরিকস নেন ৩ উইকেট। 

অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডেতে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজে হারার পর দারুণ এক সূচনা হল সফরকারী দলের।