• ঢাকা
  • সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ৫ মাঘ ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২১, ০৫:৩০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১১, ২০২১, ০৫:৩০ পিএম

খেলা দেখে পূজারা-পন্তের পাশে গাঙ্গুলী

জাগরণ ডেস্ক
খেলা দেখে পূজারা-পন্তের পাশে গাঙ্গুলী

হৃদরোগ নিয়ে হাসপাতালে ভর্তির পাঁচ দিন পর গেল সপ্তাহে বাড়ি ফিরেছেন সৌরভ গাঙ্গুলী। সুস্থ হতে না হতেই ভারত-অস্ট্রেলিয়ার টান টান উত্তেজনার সিডনি টেস্ট ম্যাচটিও দেখেছেন। ড্র হয়েছে সিডনি টেস্ট। এর কিছুক্ষণ পরই গাঙ্গুলী টুইট করে লেখেন ‘এখন সময় সিরিজ জয়ের।’ পাশাপাশি দলের সমালোচিত তিন খেলোয়াড়ের পাশেও দাঁড়িয়েছেন গাঙ্গুলী। এই তিন খেলোয়াড় আর কেউ নন, যারা সিডনি টেস্টে ভারতের পরাজয় ঠেকিয়েছেন।

রবিচন্দ্রন অশ্বিনের বিদেশে উইকেট না পাওয়া, রিষভ পন্তের উইকেটকিপিং ও ব্যাট হাতে ধারাবাহিকতার অভাব নিয়ে সমালোচনা হচ্ছিল। সমালোচনা আছে পূজারার স্ট্রাইক রেট নিয়েও। 

তবে সৌরভ গাঙ্গুলী লিখেছেন, ‘আশা করি আমরা সবাই (ভারতীয়) ক্রিকেট দলে পূজারা, অশ্বিন ও পন্তের গুরুত্ব বুঝতে পেরেছি। শক্তিশালী বোলিংয়ের বিপক্ষে টেস্টে তিন নম্বরে ব্যাট করা সহজ নয়। প্রায় ৪০০ টেস্ট উইকেটও এমনি এমনি আসে না। দারুণ লড়েছে ভারত। এবার সিরিজ জেতার সময়।’


পূজারা-পন্ত জুটি ১৪৮ করে একসময় টেস্ট জয়ের সম্ভাবনাও জাগিয়ে তুলেছিলেন। তবে এই দুই ব্যাটসম্যানের বিদায়ে ম্যাচ না জিতলেও ড্র করেছে ভারত। অশ্বিনের অপরাজিত ৩৯ রানে ম্যাচ বাঁচানো সহজ হয় দলটির জন্য।