• ঢাকা
  • সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১, ১২ মাঘ ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২১, ০১:৪০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৩, ২০২১, ০৩:৪৬ পিএম

বোর্ডার-গাভাস্কার ট্রফি

‘ফাইনালে’ সেরা দল পাচ্ছেনা ভারত

জাগরণ ডেস্ক
‘ফাইনালে’ সেরা দল পাচ্ছেনা ভারত

অস্ট্রেলিয়ার বিপক্ষে চতুর্থ টেস্টের দলে ১১ জন ক্রিকেটার পেতেই হিমশিম খাচ্ছে ভারত। ১১ জন ক্রিকেটার মাঠে নামবেন ঠিকই, তবে ভারতের সেরা দল হবে না, সেটি নিশ্চিতভাবে বলা যায়। সফরকারীদের নতুন সমস্যার নাম ইনজুরি।
১৫ জানুয়ারি ব্রিসবেনে শেষ ম্যাচটি খেলবে ভারত। বোর্ডার-গাভাস্কার ট্রফির ফাইনাল ম্যাচ বলা যায় এই টেস্টকে। তিন টেস্ট শেষে সিরিজ ১-১ সমতায়। এ রকম গুরুত্বপূর্ণ টেস্টে ইনজুরির কারণে জসপ্রিত বুমরাহকে পাচ্ছে না ভারত। পাচ্ছে না হনুমা বিহারি ও অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকেও। ইনজুরি রয়েছে রিষভ পন্তেরও। পেইনকিলার নিয়ে খেলেছেন তিনি সিডনি টেস্টে। ভারতের নিয়মিত অধিনায়ক ও দলের সেরা খেলোয়াড় বিরাট কোহলি দলে নেই তার নতুন সন্তানের পাশে থাকার কারণে। এ অবস্থায় নিজেদের সেরা দলটি গড়া হচ্ছে না ভারতের।

টেস্টের আগে একাধিক ক্রিকেটারের ইনজুরি এখন ভারতের বড় প্রতিপক্ষ। বাধ্য হয়ে দলের অনুশীলন কমিয়ে দেওয়া হয়েছে। নেটে অনুশীলন এখন আর বাধ্যতামূলক নয়। এটা নিয়ে মজাও করছেন অনেকে। সাবেক ওপেনার বিরেন্দর শেবাগ টুইটে মজা করে লিখেছেন, ১১ জন না পাওয়া গেলে তিনি খেলবেন। তবে ভারত দলের কাছে বিষয়টি এখন মজার পর্যায়ে নেই। তাদের ইনজুরির বিপরীতে অস্ট্রেলিয়ার শক্তি বৃদ্ধি হয়েছে। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন মারমুখী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। তৃতীয় টেস্টে যদিও তিনি ভালো খেলেননি। তবে তার যোগ্যতা নিয়ে কোনো সন্দেহ নেই।