• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২১, ০৩:২৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৪, ২০২১, ০৩:২৬ পিএম

ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট

দুই দলেই ইনজুরির হানা

দুই দলেই ইনজুরির হানা

ব্রিসবেন টেস্ট ড্র করলেই বোর্ডার-গাভাস্কার ট্রফি নিজেদের কাছে রেখে দেবে ভারত। শিরোপাধারী দল সিরিজ ড্র করলেও ট্রফি রেখে দেবে, এটাই নিয়ম। শেষবার ২-১ ব্যবধানে সিরিজ জিতেছিল সফরকারীরা। সেবার ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন রবীন্দ্র জাদেজা। এবারও ভারতের সামনে ২-১ ব্যবধানে সিরিজ জয়ের সুযোগ। তবে রবীন্দ্র জাদেজাকেই শেষ টেস্টে দলে পাচ্ছে না দলটি।  

কাল শুক্রবার শুরু হচ্ছে ব্রিসেবেন টেস্ট। ইনজুরিতে দল সাজাতে কিছুটা সমস্যা হচ্ছে অস্ট্রেলিয়ার। উইল পুকোভস্কি ইনজুরির কারণে খেলবেন না। সিডনি টেস্টের শেষ দিনে ভারতীয় ইনিংসের ৮৬তম ওভারে ফিল্ডিং করার সময় আঘাত পান এই তরুণ অজি ওপেনার। সিডনিতে ক্যারিয়ারের প্রথম টেস্টের দুই ইনিংসে পুকোভস্কি ৬২ ও ১০ রান করেন। তার জায়গায় মার্কাস হ্যারিস দলে এসে সম্ভবত সরাসরি মূল একাদশেও থাকবেন। 
ওয়ার্নারের সঙ্গে ওপেন করবেন হ্যারিস। তবে দলে তিনি নতুন নন। ২০১৮ সালে ভারতের বিপক্ষেই অভিষেক হয়েছিল হ্যারিসের। ৯টি টেস্ট খেলে ৩৮৫ রান করেছেন এই অজি ওপেনার। হ্যারিসকে দিয়ে অস্ট্রেলিয়া হয়তো পুকোভস্কির অভাব পূরণ করবে। কিন্তু তাদের প্রতিপক্ষ ভারত দল সাজাতে রীতিমতো হিমশিম খাচ্ছে। 

অনভিজ্ঞ পেস বোলারদের নিয়েই নামতে হবে সফরকারীদের। কারণ যশপ্রীত বুমরা ইনজুরির কারণে খেলবেন না নিশ্চিত হয়েছে আগেই। নেই রবীন্দ্র জাদেজার সঙ্গে হনুমা বিহারিও। প্রথম একাদশে নিয়মিত এ রকম ছয় খেলোয়াড়কেই ইনজুরির কারণে দলের বাইরে রাখতে হচ্ছে ভারতকে। ব্রিসবেন অস্ট্রেলিয়া দলের ফেভারিট মাঠ। এখন পর্যন্ত এখানে ৫৫টি টেস্ট খেলেছে স্বাগতিক দল। জিতেছে ৩৩টি, ড্র করেছে ১৩টি টেস্টে।