• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২১, ০৫:৪২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৫, ২০২১, ০৫:৪৭ পিএম

২৫০ মিলিয়ন খরচ করে বিপাকে ল্যাম্পার্ড! 

২৫০ মিলিয়ন খরচ করে বিপাকে ল্যাম্পার্ড! 

 ইংলিশ প্রিমিয়ার লিগ দল চেলসিতে দেখা যাচ্ছে নতুন তারকাদের। থিয়াগো সিলভা, এডওয়ার্ড মেন্ডি, হাকিম জিয়েশের পাশাপাশি দলে আনা হয়েছে জার্মান ফরোয়ার্ড টিমো ওয়ার্নার এবং কাই হাভার্তজকেও। কিন্তু প্রায় ২৫০ মিলিয়ন ইউরো খরচ করে চাপে আছেন চেলসি কোচ ফ্র্যাংক ল্যাম্পার্ড। এমনটিই জানিয়েছেন সাবেক ফরাসি ডিফেন্ডার ও ধারাভাষ্যকার উইলিয়াম গ্যালাস। 
চাপে থাকারেই কথা। এ মৌসুমে কোচ ল্যাম্পার্ডের জন্য প্রিমিয়ার লিগ শিরোপা ধরাছোঁয়ার বাইরে বলতে গেলে। তাই দীর্ঘমেয়াদি পরিকল্পনা হাতে নিয়ে মাঠে নামলেও প্রত্যাশার চাপ বাড়ছে চেলসি কোচের ওপর। গ্যালাস বলেন, “তারা (চেলসি) অনেক অর্থ ব্যয় করেছে। সুতরাং বোর্ড চাইবে চেলসির হাতেই শিরোপা উঠুক। গত মৌসুমে এটা বিশ্বাসযোগ্য হলেও এই মৌসুমে খুব একটা ভালো ফলাফল না হওয়ায় আমি মনে করি ফ্র্যাংকের অবস্থান কিছুটা ঝুঁকিতে। তার উচিত আপাতত শীর্ষ তিনে থেকে লিগ শেষ করার চেষ্টা করা।”  

ফরাসি ধারাভাষ্যকার গ্যালাসের মতে, ২৫০ মিলিয়ন ইউরো খরচ করা মানে শিরোপা জয়ের লক্ষ্যে অটল থাকা। তবে চেলসি বর্তমানে বড় দলগুলোর বিপক্ষে ভালো করতে পারছে না। তাই চেলসির কোচ চাকরি হারানোর ভয়ে আছেন বলে ধারণা গ্যালাসের। 

জার্মান স্ট্রাইকার ওয়ার্নারকে অনেক খরচ করে দলে এনেছে বলেই ল্যাম্পার্ড তাকে প্রতি ম্যাচেই নামাচ্ছে বলে মনে করেন এই সাবেক ফুটবলার। তবে ভালো না খেললে দলে পরিবর্তন আনা উচিত বলে মন্তব্য করেন গ্যালাস।