• ঢাকা
  • রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১, ০১:২১ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৬, ২০২১, ০১:২১ পিএম

ব্রিসবেন টেস্টের লাগাম অস্ট্রেলিয়ার হাতেই

ব্রিসবেন টেস্টের লাগাম অস্ট্রেলিয়ার হাতেই

বৃষ্টিবিঘ্নিত ব্রিসবেন টেস্টের দ্বিতীয় দিন শেষে কিছুটা ভালো অবস্থানে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে স্বাগতিক দলের ৩৬৯ রানের জবাবে ভারত তুলেছে ২ উইকেটে ৬২ রান। এখনো ৩০৭ রান পিছিয়ে সফরকারীরা। দিন শেষে অপরাজিত আছেন চেতেশ্বর পূজারা ৮ রানে। অন্য প্রান্তে ২ রানে অপরাজিত অধিনায়ক আজিঙ্কা রাহানেও। বৃষ্টি নামার আগে ২৬ ওভার ব্যাট করার সুযোগ পায় এদিন ভারত। 
ইনিংসের প্রথম ওভার বল করতে এসেই প্যাট কামিন্স তুলে নেন শুভমন গিলের উইকেট। ১৫ বলে ৭ রান করে ভারতের তরুণ ওপেনার আউট হন; ভারত দলের স্কোর তখন ১১। এরপর ১০০তম ম্যাচ খেলতে নামা নাথান লায়নের বলে ক্যাচ তুলে দেন রোহিত শর্মা। ৭৪ বলে ৪৪ রান করেন তিনি।

দিনের শুরুতে অস্ট্রেলিয়া প্রথম ইনিংস শুরু করে আগের দিনের ৫ উইকেটে ২৭৪ রান নিয়ে। ১৮ রান নিয়ে ক্যামেরন গ্রিন আর ৩৪ রান নিয়ে অধিনায়ক টিম পেইন এদিন শুরুটা খারাপ করেননি। অন্তত প্রথম ঘণ্টায় চড়াও হতে দেননি ভারতীয় বোলারদের। তবে ৩১১ রান তোলার পর চার রানের ব্যবধানে তিন উইকেট হারায় অস্ট্রেলিয়া। শুরুটা হয় পেইন ঠিক ৫০ রান করে আউট হলে। এরপর গ্রিন ৪৭ আর প্যাট কামিন্স ২ রান করে ফিরে যান। ৮ উইকেটে ৩১৫ তখন অস্ট্রেলিয়ার স্কোর। তবে অস্ট্রেলিয়ার বোলাররা ব্যাট হাতে ভালোই দৃঢ়তা দেখিয়েছেন। মিচেল স্টার্ক (২০), নাথান লায়ন (২৪), এমনকি জস হ্যাজেলউডও (১১) দুই অঙ্কের রান করলে ভালো সংগ্রহ দাঁড় করায় স্বাগতিক দল। অভিষেক টেস্টে টি নটরাজন ও ওয়াশিংটন সুন্দার নিয়েছেন ৩টি করে উইকেট। ৩ উইকেট পেয়েছেন ভারতের শার্দুল ঠাকুরও। বোর্ডার-গাভাস্কার ট্রফির এটাই চতুর্থ ও শেষ টেস্ট। সিরিজ ১-১ এ সমতায় রয়েছে।