• ঢাকা
  • বুধবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১, ০৭:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৬, ২০২১, ০৭:৫৩ পিএম

লিভারপুলে ভয় স্যার ফার্গুসনেরও

লিভারপুলে ভয় স্যার ফার্গুসনেরও

রোববার অ্যানফিল্ডে লিভারপুলের মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে বর্তমানে ফর্মে থাকা লিভারপুলের মুখোমুখি হওয়ার আগেই অবসরে গিয়ে বেশ স্বস্তিতে আছেন সাবেক কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন। মজা করে এমন মন্তব্য করলেও ক্লপের লিভারপুলকে সমীহের চোখেই দেখছেন তিনি।

প্রিমিয়ার লিগের সেরা ক্লাবের তকমার দৌড়ে সব সময়ই ছিল লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড। তবে ২৭ বছরের কোচিং ক্যারিয়ারে ১৩টি প্রিমিয়ার লিগ টাইটেল নিয়ে যেন সেই লিভারপুলকে ছিটকেই দিয়েছিলেন স্যার ফার্গুসন। ২০১৩ সালে এই স্কটিশ কোচ দায়িত্ব ছাড়ার পরেই প্রতিপক্ষ লিভারপুল জিতেছে গত মৌসুমে শিরোপা জিতেছে রেড ডেভিলদের চেয়ে ৩৩ পয়েন্ট এগিয়ে!

গত দুই মৌসুমে লিভারপুলের খেলা দেখে কোচ ইয়ুর্গেন ক্লপের গুণমুগ্ধ সাবেক ইউনাইটেড কোচ ফার্গুসন। তিনি বলেন, “গত দুই মৌসুমে লিভারপুলের খেলা দেখে মনে হয়েছে, ভাগ্যিস আমি অবসর নিয়েছি। তারা অসাধারণ। আমি সব সময়ই লিভারপুলকে সম্মান করি।” স্যার ফার্গুসনের মতে, যেকোনো প্রতিযোগিতায় শীর্ষে থাকতে হলে লিভারপুলকে হারাতে হবে। তবে ৭০-৮০ দশকের লিভারপুলের সাফল্যগাথা যেমন অসাধারণ ছিল, বর্তমান লিভারপুলও সেদিকেই এগোচ্ছে বলে মনে করেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই কিংবদন্তি কোচ।