• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২১, ০৯:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৭, ২০২১, ০৯:৩৮ পিএম

ক্রিকেট

টাইগারদের দেখা যাবে বিশেষ জার্সিতে

টাইগারদের দেখা যাবে বিশেষ জার্সিতে

আগামী ২০ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজে নতুন জার্সিতে দেখা যাবে টাইগারদের।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বছরজুড়ে নেয়া হয়েছে বিভিন্ন পরিকল্পনা। এই আয়োজনে বাদ পড়েনি ক্রিকেটের আসর। করোনার কারণে প্রায় ১০ মাস কোনো আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে নামেনি বাংলাদেশ। তাই মাঠে ফেরার সিরিজেই জার্সিতে নতুনত্বের বিষয়টি বেশ সাড়া জাগিয়েছে।

বাংলাদেশের জাতীয় পতাকার আদলে তৈরী হয়েছে এই বিশেষ জার্সিটি। স্মৃতিসৌধের উপর জাতীয় পতাকার লাল সূর্য থাকবে, সাথে চিত্রিত হবে মুক্তিযোদ্ধাদের আনন্দ। এছাড়াও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিসিবি বিশেষ মুদ্রা তৈরির পরিকল্পনাও হাতে রেখেছে। বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান এ ব্যাপারে বলেন, “পুরো দেশবাসীর মতো আমাদের ক্রিকেট বোর্ড ও খেলোয়াড়রা এখানে অন্তর্ভুক্ত হতে যাচ্ছে। এটি আমাদের জন্য একটি বিশেষ উৎসব। কারণ আমাদের স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হচ্ছে। আমাদের মধ্যে উদযাপন করার মতো জার্সি আছে। জার্সিটি আমাদের জাতীয় পতাকার মতো, সবুজ ও লাল দিয়ে তৈরি হবে। এখানে অন্য কোনো রং নেই। আমাদের পতাকায়, লাল সূর্যটি যেভাবে রয়েছে, আমরা তা ফুটিয়ে তুলব”।

বাংলাদেশ সফরে ক্যারিবিয়রা টাইগারদের সাথে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে।