• ঢাকা
  • মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২১, ০২:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৮, ২০২১, ০২:১৪ পিএম

গল টেস্টে জয় পেল ইংল্যান্ড

গল টেস্টে জয় পেল ইংল্যান্ড

গলে প্রথম টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কাকে হারিয়েছে সফররত ইংল্যান্ড। মাত্র ৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ উইকেটের জয় তুলে নেয় ইংলিশরা। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল জো রুটের দল। দ্বিতীয় এবং শেষ টেস্টে ২২ জানুয়ারি মাঠে নামবে দুই দল।


গল টেস্টে দুদলের প্রথম ইনিংস শেষে শ্রীলঙ্কার পরাজয় ধারণা করা যাচ্ছিল। ঘটলও তাই। তবে দ্বিতীয় নিজেদের দ্বিতীয় ইনিংসে লাহিরু থিরিমান্নে ও অ্যাঞ্জেলো ম্যাথিউসের দুর্দান্ত পারফরম্যান্সে ম্যাচ শেষ দিন পর্যন্ত নিয়ে গেছে লঙ্কানরা। সব কটি উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে দিনেশ চান্দিমালরা সংগ্রহ করে ৩৬৯ রান। ফলে জয়ের জন্য ইংল্যান্ডের মাত্র ৭৪ রানের দরকার।

জয়ের উদ্দেশে ব্যাট করতে নামে ইংল্যান্ড। তবে চতুর্থ দিন বিকেলে রোমাঞ্চের জন্ম দেয় স্বাগতিকরা। মাত্র ১৪ রানের মাথায় ইংল্যান্ডের টপ তিন ব্যাটসম্যানকে সাজঘরে পাঠান শ্রীলঙ্কান বোলাররা। এরপর ৩ উইকেটের বিনিময়ে সফরকারীরা ৩৮ রান করলে দিন শেষ হয়।

প্রথম টেস্টের শেষ দিনে জয়ের জন্য মাত্র ৩৬ রান দরকার ছিল রুটদের। অনায়াসেই তা তুলে ফেলেন আগের দিনের দুই অপরাজিত ইংলিশ ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ও ড্যান লোরেন্স। বেয়ারস্টো ৩৫ রানে ও লোরেন্স ২১ রানে অপরাজিত থাকেন।

ম্যাচের ডাবল সেঞ্চুরিয়ান ইংলিশ অধিনায়ক জো রুট ম্যাচ অব দ্য ম্যাচ নির্বাচিত হন।