• ঢাকা
  • মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২১, ০৬:২১ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৮, ২০২১, ০৬:২৫ পিএম

এক থাপ্পড়ে ইতিহাস গড়লেন মেসি!

এক থাপ্পড়ে ইতিহাস গড়লেন মেসি!

বার্সেলোনার জার্সিতে মাঠে নেমেছেন ৭৫২ ম্যাচে। তবুও এত দিনে দেখা মেলেনি লাল কার্ডের। রোববার সেই রেকর্ড এক থাপ্পড়ে ভেঙে ফেললেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ক্লাবের হয়ে ৭৫৩তম ম্যাচে অ্যাটলেটিকো বিলবাওয়ের খেলোয়াড় অ্যাজিয়ের ভিয়ালিবরের ট্যাকেলের জবাবে থাপ্পড় দিয়ে বসেন এই তারকা! ফলাফল, ক্লাব ক্যারিয়ারের প্রথম লাল কার্ড।

রোববার স্প্যানিশ সুপার কাপের ফাইনালে মুখোমুখি হয় বার্সেলোনা ও বিলবাও। পুরো ম্যাচজুড়েই ছিল টানটান উত্তেজনা। কোচ রোনাল্ড কোম্যানের ট্রফি-খরা হয়তো ঘুচাতে পারতো মেসির বিদায়ী মৌসুমের এই ম্যাচ। অ্যান্টোনিও গ্রিজম্যানের জোড়া গোলে বার্সেলোনা এগিয়ে গেলেও ৯০ মিনিটে ২-২ গোলে সমতায় ফেরে বিলবাও। এরপর অতিরিক্ত সময়ের শুরুতেই ইনাকি উইলিয়ামসের গোলে জয় নিশ্চিত করে দলটি। কিন্তু কিছুক্ষণ পরই মেসিকে ট্যাকল করতে গিয়ে ধাক্কা মেরে বসেন ভিয়ালিবরে। জবাবে মেসির থাপ্পড়ে ছিটকে পড়েন এই খেলোয়াড়।

প্রথমে ব্যাপারটি খেয়াল না করলেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্যে মেসির অখেলোয়াড়সুলভ আচরণের ব্যাপারে নিশ্চিত হন রেফারি। সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখিয়ে মাঠের বাইরে বের করে দেন এই তারকাকে। অবশ্য এই লাল কার্ডের প্রতিবাদ জানাননি মেসি কিংবা তাঁর সতীর্থরা। স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনের আপত্তি না থাকলে চার ম্যাচের জন্য নিষিদ্ধ হতে যাচ্ছেন বিশ্বসেরা তারকা ফুটবলার মেসি। কোপা দেল রের কর্নেলার বিপক্ষে এবং লা লিগায় এলশে, অ্যাথলেটিক ক্লাব এবং রিয়াল বেতিসের বিপক্ষে ম্যাচে মাঠে নামতে পারবেন না তিনি।

বার্সেলোনার হয়ে প্রথম লাল কার্ড পেলেও, আর্জেন্টিনার হয়ে আগেও দুবার লাল কার্ডের দেখা পেয়েছেন মেসি।

আরও পড়ুন