• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২১, ০৪:২৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২০, ২০২১, ০৪:২৬ পিএম

নিষেধাজ্ঞার পরও চিরচেনা সেই সাকিব

নিষেধাজ্ঞার পরও চিরচেনা সেই সাকিব

শেষ আন্তর্জাতিক এক দিনের ম্যাচ খেলেছিলেন ২০১৯ বিশ্বকাপে, পাকিস্তানের বিপক্ষে। এরপর নানাভাবে বিতর্কিত হয়েছেন, পেরিয়েছেন নিষেধাজ্ঞা। শাস্তি শেষে আজ ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন সাকিব আল হাসান। প্রথম ম্যাচেই দেখা গেছে চিরচেনা সাকিবকে। মূল্যবান চারটি উইকেট নিয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। 
এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের সেরা বোলিং আফগানিস্তানের বিপক্ষে। গত বিশ্বকাপে ২৯ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। না, এই ম্যাচে নিজের সেরা পারফরম্যান্সকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ পাননি এই বাঁহাতি অলরাউন্ডার। তবে আজ মিরপুরে ক্যারিয়ারের তৃতীয় সেরা বোলিং উপহার দেন। দুটি মেডেনসহ মাত্র সাত ওভার দুই বলে নিয়েছেন চারটি উইকেট। তার কাছ থেকে ক্যারিবীয় ব্যাটসম্যানরা মাত্র আট রান বের করতে পেরেছেন! আরেকটি উইকেট পেলে হয়তো এটিই হতো সেরা বোলিং ইনিংস, তবে শেষ উইকেট তিনি পাওয়ায় আর সেটা হওয়ার উপায় ছিল না। সেট হয়ে যাওয়া ব্যাটসম্যান আন্দ্রে ম্যাকার্থি ও জেসন মোহাম্মেদসহ দুজন লোয়ার অর্ডার ব্যাটসম্যানকে ফিরিয়েছেন সাকিব। 
 
টসে জিতেই ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক তামিম ইকবাল। তবে সেই সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করেছেন বোলাররা। নিয়ন্ত্রিত রানসহ নিয়মিত উইকেট তুলে নিয়েছেন তরুণ খেলোয়াড়রাও। তবে কিছুটা শঙ্কা ছিল সাকিবকে নিয়ে। নিষেধাজ্ঞা থেকে ফিরেই আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামা হয়নি তার। জেমকন খুলনার হয়ে ভালো বল করলেও ব্যাট হাতে অনুজ্জ্বল ছিলেন সাকিব। তবে প্রস্তুতি ম্যাচে অর্ধশতকের দেখা পেয়ে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। আজ ওয়ানডেতে নিজেকে আবারও তুলে ধরে প্রমাণ করলেন, বল হাতে একই রকম বিধ্বংসী রয়েছেন তিনি।