• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২১, ০৯:৫০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২১, ২০২১, ০৯:৫০ পিএম

এই মৌসুমেই চাকরি হারাচ্ছেন না জিদান

এই মৌসুমেই চাকরি হারাচ্ছেন না জিদান

তৃতীয় বিভাগের ক্লাব অ্যালকোয়ানোর কাছে ২-১ গোলে হেরেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এতে করে কোপা দেল রে’র দৌড় থেকে ছিটকে গেলো দলটি। এমনকি চাকরি নিয়েও টানাটানি শুরু হয়েছে কোচ জিদানের। তবে এই মৌসুমেই ক্লাব ছাড়তে হচ্ছেনা তাকে।

স্প্যানিশ গণমাধ্যম গতকাল রিয়াল মাদ্রিদের হারকে সবচেয়ে বিব্রতকর পরাজয়গুলোর মধ্যে একটি বলে মন্তব্য করেছে। এমনকি ১৯ বারের কোপা দেল রে বিজয়ীরা শেষার্ধে মাত্র ১০ জনের দল অ্যালকোয়ানোর কাছে হেরে সমালোচিত হয়েছেন কোচ জিদান। শেষ ৩২ থেকেই বিদায় নিতে হলো ক্লাবটিকে।

স্প্যানিশ ফুটবল বিশেষজ্ঞ গিলেম বালাগ বলেন, “রিয়াল মাদ্রিদ দিনেদিন জিদানের শেষ দেখছে। তবে এই মৌসুম শেষেই বড় কোনো সিদ্ধান্ত আসতে পারে। জিদান এমন অবস্থা থেকে এর আগেও, এমনকি এই মৌসুমেও উঠে এসেছে। তবে এবার দলটির পিঠ দেয়ালে ঠেকেছে বলে মনে হচ্ছে।”

তবে শুধু হারই নয়, আরও অনেক কিছু খেয়াল করেছে রিয়াল কর্তৃপক্ষ। ৯০ মিনিটের শেষে জিদানকে কোনো নির্দেশনা দিতে দেখা যায়নি। এমনকি অর্ধেক সময়ের বিরতিতেও তিনি কোনো দিকনির্দেশনা দেননি। ফলে খেলোয়াড়রা নিজের মতো খেলেছেন। এমনকি দলের মূল পরিকল্পনা ছিলো দানি সেবালোস, ভিনিসাস জুনিয়র, রদ্রিগো, লুকা জোভিচের মতো খেলোয়াড়দের তৈরি করা। তিনি তাদেরকেও খেলাচ্ছেন না। এখানেও ক্লাবের আপত্তি।

অবশ্য এই হারের দায় নিজের কাঁধেই নিয়েছেন জিদান। তিনি তার ব্যর্থতা কাটিয়ে উঠতে খেলোয়াড়দের নিয়ে মৌসুমের বাকি ম্যাচগুলোর দিকে নজর রাখতে চান।