• ঢাকা
  • শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২১, ০৪:১০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৫, ২০২১, ০৪:৩২ পিএম

চার পাণ্ডবের হাফ সেঞ্চুরিতে ২৯৭ 

চার পাণ্ডবের হাফ সেঞ্চুরিতে ২৯৭ 

প্রথম দুই ওয়ানডেতে ব্যাট করতে হয়েছিলো লক্ষ্য তাড়া করার জন্য। আজ চট্টগ্রামে সফরকারী ক্যারিবীয়দের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে টসে হেরে প্রথমে ব্যাট করার সুযোগ আসে বাংলাদেশের। এবার নিজেদের সামর্থ্যের পরিচয় দিয়েছেন ব্যাটসম্যানরা। চার পাণ্ডবের হাফ সেঞ্চুরিতে উইন্ডিজের সামনে ১৯৮ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ।

পঞ্চপাণ্ডবের মধ্যে দলে একমাত্র জায়গা পাননি সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বাকি চারজনের মধ্যে ওপেনার এবং অধিনায়ক তামিম ইকবাল, উইকেটকিপার মুশফিকুর রহিম এবং ফিনিশার মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে এসেছে ৬৪ রান করে! বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান প্রথম দুই ম্যাচে বল হাতে কারিশমা দেখিয়েছিলেন। দ্বিতীয় ম্যাচে কাছাকাছি গিয়েও হাফ সেঞ্চুরির দেখা পাননি তিনি। তবে আজ সেই আক্ষেপ ঘুচিয়েছেন ৫১ রানের ইনিংস খেলে। 

এই চারজন খেলেছেন দীর্ঘদিন ধরে। তাই তুলনামূলক নবীন ক্যারিবীয় বোলারদের বিপক্ষে এই চারজনের রান আসবে তা অনুমিত ছিলো। তবে সিরিজ জুড়ে হতাশ করেছেন লিটন দাস এবং নাজমুল হোসেন শান্ত। পুরো সিরিজে লিটনের রানের যোগফল ৩৬, আজ রানের খাতা খোলেননি তিনি। কিছুটা মারমুখী খেলতে গেলে শান্ত আউট হন মাত্র ২০ রানে। অবশ্য এই দুজনের আউটই লেগ বিফোর উইকেট এবং সেগুলো আম্পায়ারের ওপর নির্ভরশীল ছিলো। 

আজ বাংলাদেশ দলে সুযোগ পেয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন এবং তাসকিন আহমেদ। ব্যাট হাতে নেমেই একটি চারের মারে দুই বল খেলে পাঁচ রান করেছেন সাইফউদ্দিন। তবে এই রানে কিভাবে ক্যারিবীয়দের সামলে জয় পাওয়া যায়, সেদিকেই লক্ষ্য টাইগারদের। আজ তামিমরা জিতলেই হোয়াইটওয়াশ হবে ওয়েস্ট ইন্ডিজ, সুপার লিগের টেবিলে বাংলাদেশের পাশে যোগ হবে ১০ পয়েন্ট।