• ঢাকা
  • রবিবার, ০৭ মার্চ, ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২১, ০৭:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৫, ২০২১, ০৮:০৬ পিএম

ওয়েস্ট ইন্ডিজকে টাইগারদের হোয়াইটওয়াশ

ওয়েস্ট ইন্ডিজকে টাইগারদের হোয়াইটওয়াশ

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বঙ্গবন্ধু ক্রিকেট সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ১২০ রানে হারিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। এর মাধ্যমে সিরিজের সবকটি ম্যাচে জিতে ৩-০ তে সিরিজ শেষ করলো টাইগাররা। ব্যাট হাতে ৬৪ রানের অনবদ্য ইনিংসের পর উইকেটের পেছনে তিন ক্যাচ নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন মুশফিকুর রহিম। ম্যান অব দ্য সিরিজ হয়েছেন সাকিব আল হাসান।

এই সিরিজ জয়ের মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয়বার ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ। একই সঙ্গে টানা ৮ ম্যাচ জয়ের রেকর্ড গড়লো।

ব্যাটিংয়ে বড় টার্গেট গড়ে বোলিংয়েও শুরু থেকেই ওয়েস্ট ইন্ডিজকে চাপে রাখে বাংলাদেশ। মোস্তাফিজের জোড়া আঘেতে শুরুটা ভালো হয়নি সফরকারীদের। শেষ পর্যন্ত রভম্যান পাওয়েলের ৪৭ ও বোনারের ৩১ রানে ভর করে ১৭৭ রানে থেমে যায় ক্যারিবীয়দের ব্যাটিং ইনিংস। আজ মাঠে ফিরেই ৫১ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন টাইগার পেস অলরাউন্ডার সাইফুদ্দিন। মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ দুইটি করে উইকেট নেন।

আজ চট্টগ্রামে তৃতীয় ওয়ানডেতে টসে হেরে প্রথমে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দুই ম্যাচে বোলারদের আধিপত্যের পর এবার নিজেদের সামর্থ্যের পরিচয় দিয়েছেন ব্যাটসম্যানরাও। চার পাণ্ডবের হাফ সেঞ্চুরিতে উইন্ডিজের সামনে ২৯৮ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ।

পঞ্চপাণ্ডবের মধ্যে দলে একমাত্র জায়গা পাননি সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বাকি চারজনের মধ্যে ওপেনার এবং অধিনায়ক তামিম ইকবাল, উইকেটকিপার মুশফিকুর রহিম এবং ফিনিশার মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে এসেছে ৬৪ রান করে! বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান প্রথম দুই ম্যাচে বল হাতে কারিশমা দেখিয়েছিলেন। দ্বিতীয় ম্যাচে কাছাকাছি গিয়েও হাফ সেঞ্চুরির দেখা পাননি তিনি। তবে আজ সেই আক্ষেপ ঘুচিয়েছেন ৫১ রানের ইনিংস খেলে।