• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২১, ০৬:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৬, ২০২১, ০৬:৫৫ পিএম

জয়ের তাড়না টেস্টেও রাখতে চান তামিম 

জয়ের তাড়না টেস্টেও রাখতে চান তামিম 

দীর্ঘদিন পর ঘরের মাঠে ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। ঢাকায় প্রথম দুই ম্যাচে জিতেই সিরিজ নিশ্চিত করেছিল বাংলাদেশ। তবে এরপরও হোয়াইটওয়াশ করার জন্য মরিয়া ছিল টাইগাররা। জয়ের এই তাড়না আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজেও ধরে রাখতে চান অধিনায়ক তামিম ইকবাল। 

জয়ের ক্ষুধা না রেখে উপায়ও নেই বাংলাদেশের। আন্তর্জাতিক ওয়ানডে সুপার লিগে থাকা সেরা আটটি দল বিশ্বকাপ ফাইনাল খেলবে। অন্যান্য দলের বিপক্ষে দেশের বাইরে ম্যাচ থাকায় ঘরের মাঠে অন্তত জয় চাইবেনই তামিমরা। তবে ওয়ানডে সিরিজ জয়ে খুশি টাইগার অধিনায়ক। তিনি বলেন, “আমরা যেভাবে খেলেছি, দল হিসেবে ভালো প্রচেষ্টা ছিল বলা যায়। সত্য বলতে কি, আমি সাজঘরেও জয়ের জন্য একই ক্ষুধা দেখেছি। প্রথম দুই ম্যাচ জিতেও কেউ থেমে যায়নি। আমরা জানি, এটা পয়েন্ট সিস্টেমে নিয়ে আসা হয়েছে। কোয়ালিফায়ার খেলার একটা ব্যাপার আছে। তাই প্রতিটি ওয়ানডেই গুরুত্বপূর্ণ। আমি জয়ের তাড়না দেখে এ জন্য খুশি।”

তবে ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ধবলধোলাই করতে পেরেও টেস্টকে হালকাভাবে নিচ্ছে না বাংলাদেশ। এমনকি প্রতিপক্ষের বোলারদের নিয়েও ভাবছেন তামিম। লাল বলের খেলার আমেজ আলাদা। আগামী এক সপ্তাহে ভালো প্রস্তুতি নিয়েই মাঠে নামতে চায় টাইগাররা। ওয়ানডের মতো টেস্টেও পরিকল্পনা বাস্তবায়ন করতে পারলে ঘরের মাঠের ম্যাচগুলো বেশ স্মরণীয় হয়েই থাকবে বাংলাদেশের জন্য।