• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৪ মার্চ, ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২১, ০৩:৫১ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৮, ২০২১, ০৪:১৭ পিএম

মেসির ফেরার ম্যাচে বার্সার জয় 

মেসির ফেরার ম্যাচে বার্সার জয় 

কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে গতকাল রায়ো ভ্যালেকানোকে ২-১ গোল ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। দুই ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেই মেসি দলকে একটি গোল উপহার দিয়েছেন। ফ্র্যাঙ্কি ডি ইয়ংয়ের আরেক গোল বার্সার জয় নিশ্চিত করে। এতে কোচ রোনাল্ড কোম্যানের প্রথম মৌসুমেই ট্রফি জয়ের সম্ভাবনা বাড়ল।

প্রথমার্ধ থেকেই আক্রমণ ও পাল্টা আক্রমণে যাচ্ছিল দুই দল। স্প্যানিশ টুর্নামেন্টটির বেশ ভালো অবস্থানে থাকা দল ভ্যালেকানোর হয়ে আচমকা ৬৩ মিনিটে একটি গোল করেন গ্রাসিয়া তোরেস। ফলে পিছিয়ে পড়ে কাতালান ক্লাব বার্সেলোনা। তবে ঠিক ছয় মিনিট পরেই দলকে দুর্দান্তভাবে ফেরান মেসি। অ্যান্টোনিও গ্রিজম্যানের পাসকে অসাধারণ দক্ষতায় জালে জড়িয়ে ১-১ সমতায় ফেরান দলকে। মূল সময়ের শেষ দিকে ৮০ মিনিটে ডি ইয়ং আরেকটি গোল করেন, যা আর শোধ করতে পারেনি ভ্যালেকানো। 

কোপা দেল রের দৌড় থেকে অনাকাঙ্ক্ষিতভাবে ছিটকে পড়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। তাই এখন জয়ের সম্ভাবনা বার্সেলোনারই বেশি। ইতোমধ্যে ৩০ বার এই কাপ জয়ীদের সামনে সম্ভাবনাময় প্রতিপক্ষ বলতে শুধু সেভিয়া। ভ্যালেন্সিয়াকে ঘরের মাঠে ৩-০ ব্যবধানে বেশ স্বস্তি নিয়েই শেষ আটে উঠেছে তারা। তবে কোম্যানের প্রথম ট্রফি অর্জনের দৌড়ে তারা বাধা হতে পারবে কি না, সেটির জন্য আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।