• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২১, ০৪:১৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৯, ২০২১, ০৪:৫৬ পিএম

অস্ট্রেলিয়ায় কোয়ারেন্টিন শেষ নাদাল-জোকোভিচ-সেরেনাদের

অস্ট্রেলিয়ায় কোয়ারেন্টিন শেষ নাদাল-জোকোভিচ-সেরেনাদের

জানুয়ারির শুরুতেই খেলোয়াড়রা পৌঁছে গিয়েছিলেন মেলবোর্নে, উদ্দেশ্য অস্ট্রেলিয়ান ওপেন। তবে সেই ফ্লাইটেই একাধিক যাত্রীর করোনাভাইরাস পজিটিভ আসায় ওপেন সংশ্লিষ্ট সবাইকেই যেতে হয়েছিল কোয়ারেন্টিনে। সময়সীমা শেষে আজ ছাড়া পেয়েছেন রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচ, সেরেনা উইলিয়ামসের মতো তারকারা। দিনে পাঁচ ঘণ্টার অনুশীলনে ফিরতে আর বাধা নেই তাদের। 

কোয়ারেন্টিন শেষে উচ্ছ্বসিত জোকোভিচ ও সেরেনা। জোকোভিচ জানান, “অবস্থা বিবেচনায় আমাদের জন্য সুব্যবস্থা ছিল। বাইরে বের হওয়া, মাটিতে পা রাখা-আমরা এগুলোই চাইছিলাম।” সেরেনা বলেন, “আমাদের ঘরে একটি ক্যালেন্ডার ছিল। একটি করে দিন পার হতো, আমরা সেই দিনটি ‘এক্স’ চিহ্নিত করে বড় করে বৃত্ত করতাম।”

অবশ্য এখনো আক্রান্ত অবস্থায় আছেন স্প্যানিশ খেলোয়াড় পাউলা বাদোসাসহ আটজন। অবশ্য এমন কোয়ারেন্টিন পলিসিতে চটেছেন বেশ কিছু তারকা। আমেরিকান খেলোয়াড় ট্যনিস স্যান্ডগ্রেন এবং জর্জিয়ান তারকা ওকসানা কালাশনিকভকে আরও একদিন অতিরিক্ত থাকতে হবে জেনে মুখ খুলেছেন। মাত্র তিন দিন করে অনুশীলনের সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে তাদের, যা এমন একটি টুর্নামেন্টেরর জন্য অপ্রতুল। 

আগামী ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। আজ অনেক খেলোয়াড় এবং স্টাফ ছাড়া পেলেও আয়োজকদের ধারণা আগামী রোববারের মধ্যে মেলবোর্ন এবং অ্যাডিলেডের হোটেল থেকে ৫০০ জন খেলোয়াড় দুই সপ্তাহের কোয়ারেন্টিন শেষ করবেন। অংশগ্রহণকারী খেলোয়াড় এবং আয়োজকের মোট সংখ্যা ১৭০০।