• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২১, ১২:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৭, ২০২১, ১২:৫৪ পিএম

লন্ডনের উপর চটেছেন করোনাক্রান্ত অ্যান্ডি মারে 

লন্ডনের উপর চটেছেন করোনাক্রান্ত অ্যান্ডি মারে 

আগামী সপ্তাহেই শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। কিন্তু এবার প্রতিদ্বন্দ্বিতায় নেই সাবেক বিশ্বচ্যাম্পিয়ন অ্যান্ডি মারে। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে এবার দর্শক হয়েই থাকতে হচ্ছে তাকে। আর এজন্য লন টেনিস অ্যাসোসিয়েশনকে (এলটিএ) দুষছেন এই টেনিস তারকা। 

অ্যান্ডি মারের ধারণা, লন টেনিস অ্যাসোসিয়েশনের হাই পারফরম্যান্স সেন্টার, লন্ডনে অনুশীলন করতে গিয়েই করোনা আক্রান্ত হয়েছেন তিনি। কারণ, সেখানে যে কেউ খেলোয়াড়দের জন্য নির্ধারিত সুবিধাগুলো ব্যবহার করতে পারে। তাই করোনা আক্রান্ত হওয়ায় এই টুর্নামেন্ট খেলতে পারবেন না তিনি, আগামী এটিপি চ্যালেঞ্জারে নামতে হবে ইতালিতে। এই ব্যাপারে মারে বলেন, “আমরা যখন এনটিসিতে (ন্যাশনাল টেনিস সেন্টার, নিউ ইয়র্ক) অনুশীলন করছিলাম, তখন ছয়টি কোর্টের মাত্র তিনটিতে অনুশীলন করা যেতো। তখন টেস্ট না হলেও প্রবেশাধিকার সংরক্ষিত ছিলো। কিন্তু বড়দিনের উৎসবের পর সব পালটে গেছে। অনেকেই সেখানে প্রবেশ করতে পারতো। এতে করে আক্রান্তের হার বেড়েছে এবং খেলোয়াড়রা অস্ট্রেলিয়ায় খেলছে।”

অবশ্য এমন দাবী অস্বীকার করেছে এলটিএ। তাদের পক্ষে ভবনের সবখানে নজর রাখা সম্ভব না বলে জানিয়েছে তারা। এক বিবৃতিতে এলটিএ পরিষ্কার করেছে বিষয়টি, “আমরা ক্রমাগত যথাযথ নীতিমালা এবং পরীক্ষা চালিয়েছি। গত এপ্রিল থেকেই সরকার এবং ইংল্যান্ডের জনস্বাস্থ্য বিভাগের সঙ্গে কাজ করেছি যেন ১৭টি আসন্ন টুর্নামেন্টের জন্য ১০০০ জন খেলোয়াড় অনুশীলন চালিয়ে যেতে পারেন।”

অবশ্য সপরিবারে করোনা আক্রান্ত হয়েছিলেন মারে। সেরে ওঠার পর তিনি ইতালি চলে গেছেন এটিপি চ্যালেঞ্জারে অংশ নেয়ার জন্য। আগামীকাল সোমবার এটিপিতে জার্মানির মার্টেরারের মুখোমুখি হবেন তিনি।